শুদ্ধসুরে জাতীয় সংগীত গাওয়ার প্রতিযোগিতা


ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি :

পাবনার ভাঙ্গুড়া উপজেলায় প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন’ এর চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পাবনার ভাঙ্গুড়ায় শুদ্ধসুরে জাতীয় সংগীত গাইছে একটি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা।

প্রতিযোগিতায় ভাঙ্গুড়া পৌরসভাসহ উপজেলার ৬টি ইউনিয়নের প্রথমস্থান অধিকারী প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দলগতভাবে অংশ নেয়। এতে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে শরৎনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক পর্যায়ে জরিনা রহিম বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ পর্যায়ে উপজেলা মহিলা ডিগ্রি কলেজ প্রথমস্থান অধিকার করে।

পরে সমাপনী পর্বে প্রতিযোগিতায় বিজয়ী স্কুলগুলোর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।। এতে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. সেলিম রেজার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাছুদুর রহমান।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, সরকার স্কুল ও কলেজ পর্যায়ে শুদ্ধসুরে জাতীয় সংগীত প্রতিযোগিতার উদ্যোগ নিয়ে সকলকে সচেতন করে তুলছে। এখন থেকে যারা স্কুলের গন্ডি পেরোবে, তারা শুদ্ধসুরে দেশের জাতীয় সংগীত অবশ্যই গাইতে পারবে। এতে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের মধ্যে দেশপ্রেমও জাগ্রত হবে বলে উল্লেখ করেন তিনি।


শর্টলিংকঃ