মাইক্রোসফটের পরিচালনা পর্ষদ থেকেও অবসর নিলেন বিল গেটস


ইউএনভি ডেস্ক:

মাইক্রোসফট ও বার্কশয়ার হাথওয়ের পরিচালনা পর্ষদ থেকে অবসর নিচ্ছেন বিল গেটস। ১৩ মার্চ লিঙ্কডইনে প্রকাশিত ‘ফোকাসিং মাই টাইম’ শিরোনামের একটি লেখায় বিল গেটস এই সিদ্ধান্তের কথা জানান।

মাইক্রোসফটের পরিচালনা পর্ষদ থেকেও অবসর নিলেন বিল গেটস

জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় মেলিন্ডা-গেটস ফাউন্ডেশনকে নিজের পূর্ণ সময় উৎসর্গ করতে এই সিদ্ধান্ত নেন তিনি।৬৪ বছর বয়সী গেটস মনে করেন বার্কশয়ার হাথওয়ে ও মাইক্রোসফটের পরিচালনা পর্ষদ এখন পূর্বের যে কোনও সময়ের তুলনায় অনেক সক্ষম।

তার অনুপস্থিতিতে তারা সঠিক সিদ্ধান্তগুলোই নিতে পারবে বলেও মনে করেন তিনি।তবে মাইক্রোসফটের কাছাকাছিই থাকবেন তিনি। মাইক্রোসফটকে জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ উল্লেখ করে কোম্পানিটির বর্তমান প্রধান নির্বাহী কর্মকর্তা সত্য নাদেলার উপদেষ্টা হিসেবে তিনি টেকনিক্যাল টিমের সঙ্গে নিবিড়ভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।উল্লেখ্য, ২০০৮ সালে গেটস মাইক্রোসফটের প্রধান নির্বাহীর কোনও পদ ছেড়েছে।

ছয় বছর আগে ছেড়েছেন বোর্ডের চেয়ারম্যান পদও। তবে নাদেলার উপদেষ্টা হিসেবে কোম্পানির লক্ষ্য ও উদ্দেশ্য ঠিক রাখায় কাজ করে আসছেন সবসময়।এক বিবৃতিতে সত্য নাদেলা বলেন, আমাদের পরিচালনা পর্ষদ বিল গেটসের নেতৃত্ব থেকে অনেক লাভবান হয়েছে। মাইক্রোসফটের সেবাকে আরও উন্নত করতে আমরা ভবিষ্যতেও বিলের পরামর্শ থেকে পেতে থাকবো।

সূত্র: লিঙ্কডইন


শর্টলিংকঃ