মানুষের হৃদয়ে ভাস্বর থাকবেন কামারুজ্জামান: বশেফমুবিপ্রবি ভিসি


ইউএনভি  ডেস্ক :

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেছেন, জাতীয় চার নেতার অন্যতম এএইচএম কামারুজ্জামানক ছিলেন মহৎ, সৎ ও মহান দেশপ্রেমিক। তিনি ছিলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ এবং বিশ্বস্ত সহচর। বিশ্বের বুকে বাংলাদেশের নাম যতদিন থাকবে ততোদিন জাতির পিতার বিশ্বস্ত সঙ্গী হিসেবে কামরুজ্জামানও মানুষের মনে ভাস্বর হয়ে থাকবেন।

বুধবার (২৬ জুন) এএইচএম কামারুজ্জামানের ৯৩তম জন্মবার্ষিকীতে দেওয়া এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। জন্মদিনে এএইচএম কামারুজ্জামানের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রফেসর ড. সামসুদ্দিন বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ এএইচএম কামরুজ্জামানের অবদানের কথা জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ রাখবে। ওই সময় মুজিবনগর সরকার গঠন এবং যুদ্ধ পরিচালনায় তার দক্ষতা ও যোগ্যতা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।

‘দীর্ঘ ৩৩ বছরের রাজনৈতিক জীবনে তিনি কখনোই নির্বাচনে পরাজিত হননি এবং তিনি সর্বদাই জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করেছেন। তার মতো মহৎ, সৎ, মহান দেশপ্রেমিককে পেয়েছিলেন বঙ্গবন্ধু। যিনি জীবন দিয়েছেন তবুও বঙ্গবন্ধুর আদর্শ থেকে সরে যাননি। বঙ্গবন্ধুর আদর্শে অবিচল থেকে আজীবন দেশ ও মানুষের কল্যাণে কাজ করে গেছেন।’

তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে শহীদ কামারুজ্জামানের ছেলে এএইচএম খায়রুজ্জামান লিটনও পিতার মতো জনমানুষের নেতা হিসেবে জনগণের মনে জায়গা করে নিয়েছেন।


শর্টলিংকঃ