মেসির হ্যাটট্রিকে জয়ে ফিরল বার্সা


ক্রীড়া ডেস্ক :

এরই নাম লিওনেল মেসি। যিনি একাই পাল্টে দিতে জানেন সব দৃশ্যপট। ছন্দ হারানো দলটাকে ম্যাজিকেল এক হ্যাটট্রিকে পথ দেখালেন তিনি। তার হাত ধরেই স্প্যানিশ লা লিগায় সেভিয়ার বিপক্ষে রোমাঞ্চ ছড়ানো এক জয় পেলো বার্সেলোনা।

ছবিতে ডেমবেলের কাঁধে চড়লেও, মেসির কাঁধে চড়েই আজ পার হলো বার্সেলোনা। ছবি: এএফপি

শনিবার ৪-২ গোলে জয় তুলে নিয়েছে বার্সেলোনা। ম্যাচটা সত্যিকার অর্থেই ছিল মেসির। নিজে তিন গোলের পাশাপাশি আরেকটি করিয়েছেন সতীর্থ লুইস সুয়ারেসকে দিয়ে। আর সেভিয়ার পক্ষে গোল দুটি করেন হেসুস নাভাস ও গাব্রিয়েল মের্কাদো।

প্রতিপক্ষের মাঠে জিতলেও শুরুটা তেমন ভাল ছিল না বার্সার। কাতালান ক্লাবটিতে শুরুতেই কোনঠাসা করে ফেলে সেভিয়ার ফরােয়ার্ডরা। তার পথ ধরেই ২২তম মিনিটে এগিয়ে যায় দলটি। হেসুস নাভাস গড়ে দেন ব্যবধান (১-০)।

৪ মিনিট পরই অবশ্য খেলায় সমতা ফেরান মেসি। সতীর্থ ইভান রাকিতিচের ক্রসে জোরালো শট এই মহা তারকার। পেয়ে যান সেভিয়ার বিপক্ষে নিজের ২৬তম গোল। যা কীনা এক দলের বিপক্ষে এই আর্জেন্টাইনের সর্বোচ্চ গোলের রেকর্ড। আগের রেকর্ডটি রোনালদোর সঙ্গে যৌথভাবে ছিল তারই। এই সেভিয়ার বিপক্ষে ২৫ গোল পেয়েছিলেন রিয়াল মাদ্রিদের সাবেক মহা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

অপ্রতিরোধ্য হয়ে ওঠে মেসি

খেলার ৪২তম মিনিটে ফের লিড নেয় সেভিয়া। বার্সা গোলরক্ষকের ভুলের সুযোগটা কাজে লাগিয়ে গোল করেন গাব্রিয়েল মের্কাদো (২-০)। এবার সমতা ফেরান সেই লিওনেল মেসি। ৬৭তম মিনিটে সতীর্থ উসমান দেম্বেলের পাস থেকে বল পেয়ে নিশানা খুঁজে নেন এই আর্জেন্টাইন।

আর ম্যাচের ৮৫তম মিনিটে এসে দেখা মেলে হ্যাটট্রিক গোলের। এবারের লা লিগায় এনি মেসির ২৫ নম্বর গোল। গোলদাতাদের তালিকার শীর্ষে তিনিই। সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে এটি ৩৩তম গোল এই মহাতারকার।

ইতিহাস জানাচ্ছে-স্পেনের শীর্ষ লিগে এটি মেসির ৩২তম আর গোটা ক্যারিয়ারে ৫০তম হ্যাটট্রিক। সব মিলিয়ে গোলসংখ্যা ৬৫০। হ্যাটট্রিকের পর সুয়ারেসকে দিয়ে একটি গোলও করান মেসি। যা কীনা সুয়ারেসের এই মৌসুমে ১৬ নম্বর গোল।

এই জয়ে ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ৪৭ পয়েন্ট নিয়ে এরপরই আতলেতিকো মাদ্রিদ। রিয়াল মাদ্রিদের ৪৫ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে।


শর্টলিংকঃ