যমুনা টিভির সাংবাদিকের বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা


ইউএনভি ডেস্ক:

যমুনা টেলিভিশনের রংপুর প্রতিনিধি মাজহারুল মান্নানের বিরুদ্ধে রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ করা হয়েছে। অভিযোগটি করেছেন রংপুর সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিপলু।

বুধবার দুপুরে রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতে তিনি এ অভিযোগ দাখিল করেন। আদালতের বিচারক ড. আব্দুল মজিদ অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী এ সড়ক ও জনপদ বিভাগের জমি জালিয়াতি করে রেজিস্ট্রি বায়না দলিল করা সংক্রান্ত মামলায় এক বছর কারাদণ্ডপ্রাপ্ত ও তিনটি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। তার সম্পর্কে যমুনা টেলিভিশনের ‘ক্রাইম সিন’-এ তার বাহিনী দিয়ে জমি দখল, মাদক সাম্রাজ্য গড়ে তোলাসহ বিভিন্ন অপকর্মের প্রতিবেদন প্রচার করা হয়।

এতে ক্ষুব্ধ হয়ে স্টাফ করেসপনডেন্ট ও রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নানের বিরুদ্ধে ওই মামলা করেন।এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে রংপুরের সাংবাদিক সমাজ ও নেতৃবৃন্দ। তারা অবিলম্বে মামলা প্রত্যাহার এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়েছেন।

রংপুর জ্যেষ্ঠ সাংবাদিক একুশে টেলিভিশন, বাংলা ট্রিবিউন ও দৈনিক সংবাদের বিভাগীয় প্রতিনিধি লিয়াকত আলী বাদাল, রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং দৈনিক করতোয়ার জ্যেষ্ঠ প্রতিবেদক সাজ্জাদ হোসেন বাপ্পী, রংপুর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ব্যুরো প্রধান মাহবুব রহমান হাবু, রংপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি এবং ইন্ডিপেনডেন্ট টেলিভিশন ও কালের কণ্ঠের ব্যুরো প্রধান নজরুল ইসলাম রাজু, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন রংপুরের সভাপতি জাহিদ হোসেন লুসিড এবং সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন, রংপুর সিটি প্রেসক্লাবের সভাপতি স্বপন চৌধুরী, ,টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন রংপুরের সভাপতি শাহ নওয়াজ জনি এবং সাধারণ সম্পাদক এহসানুল হক সুমনসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন এ মামলার অবেদনের প্রতিবাদ জানিয়ে তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।


শর্টলিংকঃ