করোনায় মৃতকে নিজে দাফন করলেন সাংসদ আয়েন উদ্দিন


রিপন আলী, মোহনপুর:

রাজশাহীতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে লুৎফর রহমান (৫২) নামে একজন মাদরাসা শিক্ষকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৯ জুন) সকাল সাড়ে ৮টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। পরে রাজশাহী ৩ আসনের সাংসদ আয়েন উদ্দিন নিজে উপস্থিত থেকে মৃতের জানাযা ও দাফন সম্পন্ন করেন।

সোমবার (৮ জুন) রাতে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। লুৎফর রহমানের বাড়ি জেলার মোহনপুর উপজেলার বাকশৈল গ্রামে। তিনি মোহনপুরের মহিষকুণ্ডি মাদ্রাসার শিক্ষক। তার স্ত্রী গুলনাহার বেগম মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী। সোমবার (৮ জুন) সন্ধ্যায় তার লুৎফর রহমানের করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরে রাত ১১টার দিকে তাকে রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। এরপর সকালেই তিনি মারা যান।

আয়েন উদ্দিন

রামেক হাসপাতালের উপপরিচালক ড. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) করোনা ওয়ার্ডে (২৯নম্বর) চিকিৎসাধিন অবস্থায় মোহনপুরের লুৎফর রহমান (৫২) নামের একজনের মৃত্যু হয়েছে। সোমবার রাতে ৯টার দিকে তিনি মারা যান। এর পর থেকে এলাকায় হইচই পড়ে যায় যানাজা নিয়ে।

রাজশাহী ৩ (পবা -মোহনপুর) এর সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি নিজে উপস্থিত থেকে কবর কেটে জানাযা সম্পন্ন করেন। তিনি জানান, করোনায় মৃতদের জানাযায় অংশ নেয় না মানুষ আতঙ্কে। কিন্তু তিন ঘণ্টা পর কোন জীবানু থাকে না। তাই মানুষকে উৎসাহিত করতেই জানাজায় অংশ নিয়েছি ও নিজ হাতে কবর খনন করেছি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃসানওয়ার হোসেন, মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুস্তাক আহমেদ, কেশরহাট পৌরসভার মেয়র মোঃশহিদুজ্জামান শহীদ ও কোয়ান্টাম সদস্য বৃন্দ।গত শনিবার (৬ জুন) বাড়ি থেকেই তার নমুনা সংগ্রহ করা হয়েছিল।


শর্টলিংকঃ