রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী (স.) পালিত


নিজস্ব প্রতিবেদক :

নানা কর্মসূচির মধ্যে দিয়ে রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হয়েছে। বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)- এর জন্ম ও ওফাত দিবস উপলক্ষে রাজশাহীতে সকাল থেকে শোভাযাত্রা ও জশনে জুলুশ বের করা হয়।

রাজশাহী মহানগর গাউছিয়া কমিটি উদ্যোগে রোববার সকালে মহানগরীর সিরোইল কলোনী ৪নং গলি এলাকায় থাকা বায়তুল মামুর জামে মসজিদ থেকে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বিশাল জশনে জুলুশ বের করা হয়।

এটি মহানগরীর গৌরহাঙ্গা রেলগেট হয়ে নিউমার্কেট, রানীবাজার, গণকপাড়া, সাহেব বাজার জিরোপয়েন্টসহ বিভন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে হযরত শাহ মখদুম (রহ.) দরগা শরীফে গিয়ে শেষ হয়। সেখানে গিয়ে মাজারে চাদর চাড়ানো হয়।

এ সময় সমগ্র মুসলিম উম্মাহ, দেশ ও জাতির সুখ-সমৃদ্ধি এবং কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন- শিরোইল কলোনী বায়তুল মামুর জামে মসজিদের খতিব মাওলানা আতাউল মোস্তাফা কাদেরী।

সেখান থেকে মসজিদে ফিরে মিলাদ মাহফিল ও দোয়া খায়ের অনুষ্ঠিত হয়। পরে শিরনি বিতরণ করা হয়। কর্মসূচিতে নেতৃত্ব দেন- মহানগর গাউছিয়া কমিটির সভাপতি ড. শরিফুল ইসলাম, সহ-সভাপতি জাহিদ হোসেন মুন্না, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজাহান আলী, প্রচার সম্পাদক খালেদ হোসেন ভোলা, সদস্য মাহবুব আলম, অ্যাডভোকেট আলী সিদ্দীক, সালাহ উদ্দিন প্রমুখ।

এদিকে, একই দিন সকাল ৯টায় খানকায়ে গাওছুল আজম গাওসিয়া, তালীমে কোরআন তামাউয়াফি মাদ্রাসা, ইস্কে নবী ভক্তদের উদ্যোগে মহানগরে পৃথক জশনে জুলুশ বের করা হয়। এছাড়া মহানগরের সাহেব বাজার জিরোপয়েন্টে বাংলাদেশ সুফী ফাউন্ডেশনের উদ্যোগে নূরানী আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

রাজশাহীর কেন্দ্রীয় শাহ মখদুম (রহ.) দরগা মসজিদে সীরাতুন্নবী (সা.) উদযাপনের লক্ষ্যে বয়ান ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।


শর্টলিংকঃ