রাজশাহীতে দুই বছরের শিশুর শরীরে করোনা


নিজস্ব প্রতিবেদক : 

রাজশাহী বিভাগে এই প্রথম দুই বছরের শিশুর শরীরে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষার পর মাহিম নামের ওই শিশুর করোনা ধরা পড়ে। সে রাজশাহীর বাগমারা উপজেলার নরদাশ ইউনিয়নের পালশা গ্রামের ইমরানের ছেলে।

বৃহস্পতিবার (১১জুন) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা পরীক্ষা ল্যাবে তার নমুনায় করোনা ধরা পড়ে। এদিন ল্যাবটিতে মোট ১১জনের নমুনায় করোনা শনাক্ত হয়। এর মধ্যে নগরীর ৬জন। অন্যান্যদের মধ্যে রাজশাহী জেলার দুর্গাপুরের ১, বাগমারার ১, চারঘাটের ১জন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ১জন, ঈশ্বর্দীর ১জন।

বৃহস্পতিবার রাতে আক্রান্ত শিশুটির বাবা ইমরানের সাথে কথা হলে তিনি জানান, ঈদের দুইদিন আগে গোবিন্দপাড়া ইউনিয়নে শিশুর নানার বাড়ি নিয়ে যায় তার মা। সেখানে ইমরানের ফুপা ও ফুপুশশুর ঢাকা থেকে এসে অবস্থান করছিলেন। বিষয়টি জানার পর ইমরান সেখানে যেতে মানা করলেও শিশুটিকে নিয়ে যায় তার মা।

পরবর্তিতে জানা যায় ফুপা ও ফুপুশশুর করোনায় আক্রান্ত হয়েছেন। এর পর শিশুটির নমুনা পরীক্ষার জন্য গত ৯ জুন সংগ্রহ করা হয় ও রামেক হাসপাতালে পরীক্ষার পর আজ  তার নুমনায় করোনা ধরা পড়ে।

শিশু মাহিম এখন কেমন আছে জানতে চাইলে ইমরান আরো জানান, তিনি কৃষি কাজের জন্য নওহাটায় অবস্থান করছেন। তিনি শিশুর বিষয়ে এখন কিছুই জানেন না।


শর্টলিংকঃ