রাজশাহী কলেজে ‘ইয়ুথ ফর বাংলাদেশ’র কর্মশালা


 ‘ড্রীম বাংলাদেশ ইয়ুথ অর্গানাইজেশন’ ডিবিওয়াইও’র উদ্যোগে ১৮ নভেম্বর ২০১৯ (সোমবার) রাজশাহী কলেজে হাজী মুহম্মদ মুহসিন ভবনে এক ঝাঁক উদ্যোমী তরুণদের নিয়ে ‘ইয়ুথ ফর বাংলাদেশ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ডিবিওয়াইও’র প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক মোঃ শাহিনুর ইসলামের সভাপতিত্বে, কর্মশালা পরিচালনা করেন রুয়েট ক্যারিয়ার ফোরাম ও এ্যাস্ট্রোনমি এন্ড সায়েন্স সোসাইটি অব রুয়েটের সাবেক সহ-সভাপতি আবু সালেহ পলাশ। আবু সালেহ পলাশ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইন্জিনিয়ারিং বিভাগ থেকে স্নাতক শেষ করে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফলিত পরিসংখ্যান এ প্রফেশনাল মাস্টার্স কোর্স সম্পূর্ণ করেছেন, এবং ক্যাম্পাসে সময় কাটিয়েছেন ক্লাবিং ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে লেখালেখি করে। ওয়ার্কশপের শুরুতেই ডিবিওয়াইও’র সদস্যবৃন্দ আবু সালেহ পলাশ কে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেয়। ডিবিওয়াইও’র সদস্যবৃন্দের আন্তরিকতায় তিনি মুগ্ধ হন । ‘ইয়ুথ ফর বাংলাদেশ’ কর্মশালায় তিনি বেশ গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন, কন্ঠে উচ্চারিত করেন ইয়ুথদের সমস্যা, সম্ভবনা ও করনীয় বিষয়।

এছাড়াও তিনি আরো বলেন, এসডিজি’র ১৭ টি গোল এর লক্ষ্য ও উদ্দেশ্য এবং বর্তমান বিশ্বের করণীয় কার্য সমূহ, যার সাথে আমাদের বাংলাদেশের ভূমিকা সহ নানা বিষয় তুলে ধরেন। কর্মশালায় অংশগ্রহণ করে বিভিন্ন জন তাদের অনুভূতি ব্যক্ত করেন, উল্লেখ্য রাজশাহী কলেজের ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রবিউল ইসলাম বলেন, আমরা তরুণ, আমরাই পারি আগামী দিনকে একটি নতুন মাত্রা যোগ করে, আমাদের এই বাংলাদেশকে বিশ্বের সাথে তাল মিলিয়ে গড়ে তুলতে, কারণ আমাদের এই বয়সে নেই কোন বাধ্যকতা, নেই কোন ক্লান্তি, রয়েছে তারুণ্যের চেতনা এবং শক্তি।


শর্টলিংকঃ