রাজশাহী বার নির্বাচনে আ’লীগপন্থী প্যানেলের নিরঙ্কুশ বিজয়


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বার সমিতির নির্বাচনে আওয়ামী লীগপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থীরা নিরঙ্কুশ বিজয় লাভ করেছে। ঘোষিত ফলে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১টি পদের মধ্যে ২০টি পদে জয়ী হয়েছেন তারা।

নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের ভরাডুবি হয়েছে। শুধু একটি নির্বাহী সদস্য পদে জয় পেয়েছে জাতীয়তাবাদী ঐক্যপরিষদ প্যানেল মনোনীত প্রার্থী।

বৃহস্পতিবার (২৮) দিনভর ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় গণনা শুরু হয়। পরে রাত সাড়ে ১১টার দিকে নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার শেখ মো. জাহাঙ্গীর আলম।

ঘোষিত ফল অনুযায়ী, নির্বাচনে টানা তৃতীয়বারের মতো সভাপতি ও সাধারণ সম্পাদক হলেন অ্যাডভোকেট লোকমান আলী ও একরামুল হক।

লোকমান আলী ভোট পেয়েছেন ২ শো ৯১টি। তার প্রতিদ্বন্দ্বি জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে এনামুল হক পেয়েছেন ২ শো ৩৪ ভোট।

সাধারণ সম্পাদক পদে আওয়ামী লীগপন্থী পরিষদের একরামুল হক পেয়েছেন ৩ শো ২১ ভোট। তার প্রতিদ্বন্দ্বি জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের আবুল হাসনাত বেগ পেয়েছেন ২ শো ১২ ভোট।

আইনজীবী সমন্বয় পরিষদ থেকে বিজয়ী অন্যরা হলেন- সহ-সভাপতি সুনির্মল সাহা, সৈয়দা মর্জিনা খাতুন ও এন্তাজুল হক বাবু; যুগ্ম-সম্পাদক শিরাজী শওকত সালেহীন এলেন ও সাজেমান আলী, হিসাব সম্পাদক আখতারুল আলম বাবু, গ্রন্থাগার সম্পাদক মোহাম্মদ আলী, অডিট সম্পাদক হেলাল আহমেদ, প্রেস অ্যান্ড ইনফরমেশন সম্পাদক জালাল উদ্দীন ও ম্যাগাজিন অ্যান্ড কালচার সম্পাদক মমতাজ খানম।

এছাড়া এই প্যানেল থেকে সদস্য পদে নির্বাচিত হয়েছেন- আসির উদ্দীন, শফিকুল ইসলাম রেন্টু, আহসান হাবিব রঞ্জু, মিজানুর রহমান বাদশা, ইমাম হাসান, শেখ তোজাম্মেল আহমেদ, সাদিকুল ইসলাম ও সুমা খাতুন।

অপরদিকে, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যপরিষদ প্যানেলের প্রার্থী মনোয়ারা বেগম সদস্য পদে বিজয়ী হয়েছেন।

নির্বাচনে ৫৭৮ জন ভোটারের মধ্যে ৫৪১ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে ২১ পদের বিপরীতে দুই প্যানেল থেকে ৪২ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।


শর্টলিংকঃ