রাজশাহী বিভাগে কোয়ারেন্টাইনে ১৮৩ : রাসিক’র কমিটি গঠন


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী বিভাগের কোনো জেলাতেই এখন পর্যন্ত করোনা সংক্রমিত রোগীর সন্ধান মেলে নি। তবে বিদেশ ফেরত ১৮৩ জনকে  হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ তথ্য জানিয়েছেন রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য।  এদিকে, করোনা সচেতনতা বাড়াতে সিটি কর্পোরেশনের উদ্যোগে একটি কমিটি হয়েছে।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য ইউনিভার্সাল২৪নিউজকে জানান,  গত ১০মার্চ থেকে এ পর্যন্ত রাজশাহী বিভাগের আট জেলায় ৮০৯জন বিদেশ ফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। তবে এ মুহূর্তে রাজশাহী জেলায় ১৬জন, নওগাঁতে ৪১জন, নাটোরে ৯জন, জয়পুরহাটে ১৭জন বগুড়ায় ৩৪জন, সিরাজগঞ্জে ৩৬জন ও পাবনায় ৩০জন।  চাঁপাইনবাবগঞ্জ জেলায় এখন কেউ হোম কোয়ারেন্টাইনে নেই।

এদিকে, করোনায় উদ্ভুত পরিস্থিতিতে একটি কমিটি করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। বৃহস্পতিবার সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের নিয়েছে জরুরি সভা করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। ওই সভায় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। করোনা নিয়ে চারদিকে তোলপাড় শুরুর প্রায় একমাস পর অবশেষে এই কমিটি গঠন করলো সিটি কর্পোরেশন।

সভায় মেয়র খায়রুজ্জামান লিটনকে আহ্বায়ক ও সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এএফএম আঞ্জুমান আরা বেগমকে সদস্য সচিব করে ১০ সদেস্যের কমিটি গঠন করা হয়। সভায় উপস্থিত এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।  এই কমিটি  করোনা প্রতিরোধে কাজ করবে।


শর্টলিংকঃ