রাজশাহী বিমান বন্দরের নিরাপত্তা জোরদার


নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামে বিমান ছিনতাই চেষ্টার ঘটনার পর এবার নিরাপত্তা জোরদার করা হয়েছে রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরের।  রোববার রাত থেকেই সতর্কাবস্থায় রাখা হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী ও নিরাপত্তা কর্মীদের। কড়াকড়ি আরোপ করা হয়েছে যাত্রী তল্লাশিতেও। শাহ মখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান ইউনিভার্সাল টোয়েন্টিফোরকে এ তথ্য নিশ্চিত করেছেন।

  রাজশাহী বিমান বন্দরে আইন-শৃঙ্খলা বাহিনীর  সতর্ক অবস্থান । দুপুর ১ টার দিকে তোলা ছবি            – আবু সাঈদ

সোমবার দুপুর ১২টার দিকে বিমান বন্দরে গিয়ে নিরাপত্তা জোরদারের চিত্র চোখে পড়ে। নভোএয়ারের একটি বিমান ঢাকা থেকে এসে নামে শাহ মখদুম বিমান বন্দরের রানওয়েতে। ওই বিমানে সাধারণ যাত্রীরা ছাড়াও বেশ কয়েকজন বিদেশী ছিলেন। এদের মধ্যে পাবনার রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণকাজে জড়িত বিদেশী কর্মকর্তারাও ছিলেন। তাদেরকে ঘিরেও  কঠোর নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার ইফতেখায়ের আলম জানান, স্বাভাবিকভাবেই বিমানবন্দরের নিরাপত্তাব্যবস্থা কঠোর থাকে। কিন্তু চট্টগ্রামের ঘটনার পর অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারিও। ঊর্ধ্বতন কর্মকর্তারা সরেজমিনে গিয়ে সার্বক্ষনিক তদারকি করছেন নিরাপত্তা কার্যক্রম।  সতর্কাবস্থায় রয়েছে আইন-শৃংখলা বাহিনী। বিভিন্ন বাহিনী ও সংস্থা সমন্বয়ে গড়ে তোলা হয়েছে কঠোর নিরাপত্তাবলয়।

রাজশাহীর শাহ মখদুম বিমান বন্দর। দুপুরে তোলা ছবি      – আবু সাঈদ

এদিকে, বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান জানান, সকালে পুলিশ, জেলা প্রশাসন এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা সরেজমিনে এসে দেখেছেন। এছাড়াও সিভিল এভিয়েশনের নিজস্ব নিরাপত্তা কর্মী ছাড়াও পুলিশ,  এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও আনসার বাহিনীর কর্মীরা রয়েছেন।

উল্লেখ্য, শাহ মখদুম বিমানবন্দরে রোববার, মঙ্গলবার, বৃহস্পতিবার ও শুক্রবার সপ্তাহে এ চারদিন ঢাকা-রাজশাহী-ঢাকা ফ্লাইট পরিচালনা করছে বাংলাদেশ বিমান। এছাড়া এই রুটে ফ্লাইট পরিচালনা করছে বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা  ও নভোএয়ার।


শর্টলিংকঃ