রাজশাহী সীমান্তে ফেনসিডিল উদ্ধার, গ্রেপ্তার ২


নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

মাদকদ্রব্য জব্দ।

রাজশাহী সীমান্তে আলাদা চারটি অভিযানে ১৮১ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। এ সময় দুই মাদক চোরাচালানিকে গ্রেপ্তারও করা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে এসব অভিযান চালানো হয়।

গ্রেপ্তার দুইজন হলেন- রাজশাহীর দামকুড়া থানার চর মাঝাড়দিয়াড় পুরাতন স্কুলপাড়া গ্রামের আবদুল কাদেরের ছেলে শামীম রেজা (৩০) ও চর মাঝাড়দিয়াড় গ্রামের সেন্টু শেখের ছেলে জীবন শেখ (২৮)।

শুক্রবার সকালে বিজিবির ১ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক আসিফ বুলবুল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতীয় সীমান্ত সংলগ্ন চর মাঝাড়দিয়াড় সীমান্ত ফাঁড়ির একদল বিজিবি সদস্য মাঝাড়দিয়াড় পুরাতন স্কুলপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৩৫ বোতল ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী শামীম রেজাকে গ্রেপ্তার করে। একই ফাঁড়ির আরেকটি দল চর মাঝাড়দিয়াড় পশ্চিমপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৩৬ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার করে জীবন শেখকে।

অন্যদিকে বিজিবির ব্যাটালিয়ন সদর দপ্তরের একটি টহল দল রাজশাহী মহানগরীর মতিহার থানার জাহাজঘাট এলাকায় ৬০ বোতল ফেনসিডিল উদ্ধার করে। এছাড়া পবা উপজেলার সোনাইকান্দি সীমান্ত ফাঁড়ির একটি দল দামকুড়া থানার বেড়পাড়া এলাকায় অভিযান চালিয়ে আরও ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করে।

এ দুই অভিযানের সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে মাদক কারবারিরা পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে সবগুলো অভিযানের ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিজিবি।


শর্টলিংকঃ