রাবিতে পুলিশি বাধায় ছাত্রদলের কর্মসূচি পণ্ড


রাবি প্রতিনিধি:

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জাতীয়তাবাদী ছাত্র সংগঠন ছাত্রদল কর্মসূচি পালনকালে পুলিশি বাধায় তা পণ্ড হয়ে যায়। বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে।

রাবিতে পুলিশি বাধায় ছাত্রদলের কর্মসূচি পণ্ড
রাবিতে পুলিশি বাধায় ছাত্রদলের কর্মসূচি পণ্ড

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা বলেন, আমরা ক্যাম্পাসের অভ্যন্তরে কর্মসূচি করতে চেয়েছিলাম। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন সেই অনুমতি দেয়নি। প্রধান ফটকের সামনে কর্মসূচি শুরুর মিনিট পাঁচেকের মধ্যেই পুলিশ কর্মসূচি বন্ধ করে চলে যেতে বলেন। পরে প্রচার সম্পাদক মেহেদী হাসানের বক্তব্য শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ব্যানার গুছিয়ে চলে যায়।

এ বিষয়ে নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ পারভেজ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে তাদেরকে কর্মসূচি বন্ধ করতে বলা হয়েছে।’

প্রত্যক্ষদর্শীরা জানান, বক্তব্য চলাকালীন সময় পুলিশ এসে সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদকে পাশে ডেকে নিয়ে কর্মসূচি বন্ধ করার জন্য নির্দেশ দেন। পরে কর্মসূচি শেষ না করেই নেতাকর্মীরা চলে যান।

আরও পড়ুন: রাবিতে পুলিশি বাধায় ছাত্রদলের কর্মসূচি পণ্ড

ছাত্রদলের যুগ্ম সাধারন সম্পাদক সানিন চৌধুরী বলেন, দেশে কোনো গণতন্ত্র নেই। আমাদের অধিকার আছে অন্যায়ের বিরুদ্ধে আন্দোলন করার। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের কর্মসূচি করার অনুমতি দেয়নি। পুলিশ আমাদের কর্মসূচি বন্ধ করে দিয়েছে। এ বিষয়ে আমরা দলের উর্ধ্বতনদের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেব।

জানতে চাইলে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে আমার সাক্ষাৎই হয়নি। কাজেই অনুমতির ব্যাপারেও কোনো কথা হয়নি।

রাবি শাখার যুগ্ম-সাধারন সম্পাদক সানিন চৌধুরী, সুলতান আহমেদ রাহী, মীর তারিক বিন খালিদ, মো. রাশেদ আলী খান, সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ, প্রচার সম্পাদক মেহেদী হাসান, জিয়াউর রহমান হল শাখার সভাপতি সর্দার জহুরুল হক, সদস্য মাহমুদুল মিঠু, জহিরুল ইসলামসহ অর্ধশত নেতাকর্মীরা কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

 


শর্টলিংকঃ