রামেক হাসপাতালের কর্মীদের সুরক্ষায় পাশে দাঁড়ালেন ডা. মহিবুল হাসান


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের ২৫০ কর্মচারীর স্বাস্থ্য সুরক্ষায় এবার পরিচ্ছন্নতা উপকরণ দিলেন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ডা. মহিবুল হাসান।  মঙ্গলবার দুপুর ১২টায় হাসপাতাল ভবনের সামনে তিনি সাবান ও হ্যান্ড স্যানিটাইজার তুলে দেন।

রামেক হাসপাতালের কর্মচারীদের সাবান ও হ্যান্ড স্যানিটাইজার দেন স্বাচিপ নেতা ডা. মহিবুল হাসান

রাজশাহী মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ও স্বাচিপ নেতা ডা. মহিবুল হাসান জানান, করোনা অত্যন্ত ছোঁয়াচে হওয়ায় স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন হাসপাতালের কর্মচারীরাও। স্বাস্থ্য সুরক্ষায় মাস্ক ছাড়া অন্য কোনো ব্যবস্থা নেই। অথচ তারা প্রতিদিনই হাসপাতালে কাজ করছেন। তাই এসব কর্মচারীর স্বাস্থ্য সুরক্ষা ও দেশের ক্রান্তিলগ্নে স্বাস্থ্যসেবার সহায়ক হিসেবে উৎসাহ দিতে ব্যক্তিগত উদ্যোগে সাবান ও হ্যান্ড স্যানিটাইজার দিয়েছি।

তিনি আরো জানান, কেবল সাবান ও হ্যান্ড স্যানিটাইজারই নয়, হাসপাতালে দৈনিক মজুরিভিত্তিতে কর্মরত দরিদ্র পরিবারগুলোকে খাদ্যসহায়তা দিয়ে যাচ্ছি। করোনায় বেকার হয়ে পড়া দরিদ্র মানুষকে খাদ্যসহায়তা দিতে সমাজের বিত্তবান ও বিভিন্ন সংগঠনের প্রতি আহ্বানও জানিয়েছেন ডা. মহিবুল হাসান।

এর আগে রোববার চিকিৎসক, টেকনোলজিস্ট ও নার্সদের জন্য  ব্যক্তিগত উদ্যোগে হাসপাতালের পরিচালককে ৪০০ হ্যান্ড স্যানিটাইজার, ৪০০ সাবান ও ল্যাবের জন্য ১০০ হ্যান্ড স্যানিটাইজার, ১০০ সাবান দিয়েছেন রাজশাহী মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ও স্বাচিপ নেতা ডা. মহিবুল হাসান। এ ধরনের সহযোগিতা অব্যাহত রাখারও ঘোষণা দিয়েছেন তিনি।

 


শর্টলিংকঃ