যৌথবাহিনীর অভিযানে রাসিকের প্যানেল মেয়র নিযাম উল আযীম গ্রেফতার


নিজস্ব প্রতিবেদক:

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) প্যানেল মেয়র মো. নিযাম উল আযীমকে গ্রেফতার করেছে যৌথবাহিনী। নিযাম উল আযীমকে গ্রেফতার করেছে যৌথবাহিনী

শনিবার (৬ জানুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে নাগরিক শিরোইলে অবস্থিত তার বাড়িতে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‍্যাব, পুলিশ, বিজিবি এবং আনসার সদস্যরা অভিযান চালায়।

র‌্যাব-৫ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি জানান, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে যৌথবাহিনীর সদস্যরা তাকে নিজ এলাকা থেকে গ্রেফতার করেছেন। নিযাম কাউন্সিলরকে জিজ্ঞাসাবাদ করা হবে এবং সোমবার সকালে ইলেকট্রোরাল আদালতে তাকে হাজির করা হবে।

তিনি আরও জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কাউন্সিলর মো. নিজাম উল আজিম রাজশাহী-২ আসনের একজন প্রার্থীর হয়ে কাজ করছিলেন। তিনি ওই প্রার্থীর হয়ে তার এলাকার ভোটারদের নানাভাবে প্রভাবিত করে আসছিলেন। সরকারি উপকারভোগী ভোটারদের তিনি তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে বাধ্য করার চেষ্টা করছিলেন বলেও তার বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে।

উল্লেখ্য, নিযাম উল আযীমের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীকে ভোট দিতে স্থানীয় দরিদ্র মানুষের নামে বরাদ্দ করা টিসিবির কার্ড নিজ হেফাজতে নিয়ে জিম্মি করার অভিযোগ ছিল। নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে এ নিয়ে ১৪ দলের প্রার্থীর পক্ষে লিখিত অভিযোগ করা হয়।

শনিবার সকালে রাজশাহী সিটি করপোরেশনের চার কাউন্সিলরকে ডেকে সতর্ক করেছিলেন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান। এরপর ফিরে এসে তারা এলাকার সবার টিসিবির কার্ড জমা নিয়ে নেন।

আরও পড়তে পারেন রাজশাহী-২: ভোটের হাওয়া এখন নৌকার পালে


শর্টলিংকঃ