রিয়ালের পর বার্সারও একই দশা


ইউএনভি ডেস্ক:

লা লিগায় আগের দিন জিরোনার মাঠে ৪-২ গোলে হেরে যায় রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বীর চেয়ে পয়েন্ট ব্যবধান ১৪ তে বাড়ানোর সুযোগ ছিল বার্সেলোনার সামনে। কিন্তু কোনও পয়েন্টই পায়নি তারা। রায়ো ভায়েকানোর কাছে ২-১ গোলে হেরে গেছে কাতালান জায়ান্টরা।

তাতে আগের মতোই শীর্ষ দুই দলের মধ্যে ব্যবধান ১১ পয়েন্টেই থাকলো। ৩১ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে এক নম্বরে বার্সা। সমান খেলে ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল।

এনিয়ে লা লিগায় ভায়েকানোর বিপক্ষে চার ম্যাচ খেলে একটিও জিততে পারেনি বার্সা, তিনটিই হেরেছে। স্পেনের শীর্ষ ফুটবলে এই দলটির বিপক্ষে তাদের সবশেষ জয় ২০১৯ সালে।

এস্তেদিও দে ভায়েকাসে এদিন কানায় কানায় পূর্ণ ছিল গ্যালারি। ঘরের দর্শকদের সামনে লিগে বার্সার সাত ম্যাচ অজেয় থাকার মর্যাদা কেড়ে নিলো ভায়েকানো।

পুরো ম্যাচে নিষ্প্রভ ছিল বার্সা। দুই অর্ধে একটি করে গোল হজম করে অতিথিরা। ১৯তম মিনিটে গাভিকে চ্যালেঞ্জ করে সার্জিও কামেয়ো বল বাড়ান আলভারো গার্সিয়াকে। অপ্রতিরোধ্য নিচু শটে মার্ক আন্দ্রে টের স্টেগেনকে পরাস্ত করেন তিনি।

দ্বিতীয়ার্ধে দুই গোলে এগিয়ে যায় ভায়েকানো। ৫২ মিনিটে ফ্রান গার্সিয়া চমৎকার প্রচেষ্টায় লক্ষ্যভেদ করেন। মাঝমাঠে ফ্রেঙ্কি ডি ইয়াংয়ের কাছ থেকে বল কেড়ে নিয়ে এক দৌড়ে বার্সার রক্ষণ চিড়ে ব্যবধান বাড়ান তিনি।

বক্সের মধ্যে আলগা বল পেয়ে ৮৩ মিনিটে জাল কাঁপান রবার্ট লেভানডোভস্কি। ভায়েকানোর বিপক্ষে লিগে চারবারের দেখায় যা ছিল বার্সার প্রথম গোল।


শর্টলিংকঃ