শিবগঞ্জে খালে ভাসছে নবজাতকের মরদেহ


নিজস্ব প্রতিবেদক:

বুধবার (১৩ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দুর্লভপুরের খালে ভেসে ওঠে সদ্য ভূমিষ্ঠ নবজাতকের মরদেহ। এ খবর জানাজানি হলে স্থানীয় মানুষ ভিড় জমায় খাল পাড়ে। তারা ভেসে থাকতে দেখে সদ্য জন্ম নেওয়া শিশুর মরদেহটি। তবে কে বা কারা এটি ফেলে গেছে, তার কোনো হদিস খুঁজে পায়নি স্থানীয়রা।

বিকেল গড়িয়ে সন্ধ্যা নামার পর স্থানীয় লোকজন খবর দেন শিবগঞ্জ থানা পুলিশে। রাতে ১১টার দিকে এসআই রিপনের নেতৃত্বে ঘটনাস্থল দুর্লভপুর ইউনিয়নের ১২ রশিয়ার দাদন চক এলাকার খালে যায় পুলিশ।

তবে তখন আর দেখা মিলছিলো না মরদেহটির। ফলে নিরাশ হয়ে ফিরে আসে পুলিশের দলটি।

বৃহস্পতিবার (১৪ মার্চ) ভোরে আবারও স্থানীয়রা খালে ভাসতে দেখে নবজাতকের মরদেহটি। স্থানীয়রা পুলিশকে বিষয়টি জানানোর পর সেখানে পুলিশের একটি দল গিয়ে উদ্ধারে কাজ শুরু করেছে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও তা উদ্ধার করা সম্ভব হয় নি।

দুর্লভপুর ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য আক্তারুল ইসলাম বলেন, ‘আমরা ধারণা করছি- নবজাতকটিকে কেউ হত্যা করে খালের পানিতে ফেলে গেছে।’

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার মো. মশিউর রহমান বলেন, ‘খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। এখনও মরদেহটি উদ্ধার করা যায়নি। পুলিশ উদ্ধারে কাজ করছে।’ উদ্ধার কাজ শেষে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান ওসি।


শর্টলিংকঃ