শিবগঞ্জে স্মাট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন


নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান গোলাম কিবরিয়া, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আবু রায়হান কুদ্দুস, শিবগঞ্জ থানার পরিদর্শক আতিকুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আলহাজ্ব আকবর হোসেনসহ অন্যরা।

উদ্বোধনী দিনে পৌরসভা ও একটি ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরণ করা হয়। এছাড়া বাকি ১৪টি ইউনিয়নে মে ও জুন মাসে বিতরণ করা হবে। উপজেলা নির্বাচন অফিস জানিয়েছে- উপজেলা পরিষদ মিলনায়তন, শিবগঞ্জ পৌরসভা ও পিঠালীতলা উচ্চ বিদ্যালয়ে ৩টি কেন্দ্রে ছয়দিন ব্যাপি সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শিবগঞ্জ পৌরসভার জনগণের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।

দূলর্ভপুরে ১১ মে থেকে ১৭ মে ও মনাকষায় ১৯ মে থেকে ২৬ মে পর্যন্ত ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। বাকি ইউনিয়নগুলোতে রমজান মাসের শেষে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা রায়হান কুদ্দুস জানান, ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় বিতরণের জন্য ৩ লাখ ৬০ হাজার স্মার্ট কার্ড পেয়েছি। পর্যায়ক্রমে তা বিতরণ করা হবে। স্মার্ট কার্ড পেতে পুরাতন জাতীয় পরিচয়পত্র জমা দিয়ে নতুন স্মার্ট কার্ড নিতে হবে।

যারা জাতীয় পরিচয় পত্র হারিয়েছে তারা ৩৪৫ টাকার ট্রেজারী চালানের কপি জমা দিতে হবে। এছাড়া স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাবার জন্য স্লিপ পেয়েছে তারা সেই স্লিপ জমা দিলেই স্ব-স্ব কেন্দ্রগুলো থেকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র নিতে পারবে।


শর্টলিংকঃ