শিবিরের বোমায় দুই কব্জি হারানো এসআই শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত


নিজস্ব প্রতিবেদক : 

শিবিরের ছোড়া হাতবোমায় দুই হাত হারানো পুলিশের এসআই মকবুল হোসেন এবার রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আরএমপির শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হয়েছেন।

চলতি বছরের জানুয়ারি মাসের মাসিক অপরাধ সভা ও পুলিশ অফিসারদের পারফরম্যান্স মূল্যায়নের ভিত্তিতে শ্রেষ্ঠ পুরস্কার দেয়া হয়। মঙ্গলবার বেলা ১১ টার দিকে আরএমপি সদর দপ্তরের কনফারেন্স রুমে অনুষ্ঠিত এক সভায়পুলিশ কমিশনার হুমায়ুন কবির (বিপিএম পিপিএম) এ পুরস্কার তুলে দেন।

আরএমপি পুলিশ কমিশনার সভার শুরুতেই পারফরম্যান্সের ওপর ভিত্তি করে শ্রেষ্ঠ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ অফিসার, শ্রেষ্ঠ ট্রাফিক অফিসার, শ্রেষ্ঠ উদ্ধারকারী, শ্রেষ্ঠ সিটিএসবি অফিসার, শ্রেষ্ঠ কোর্ট অফিসারদের বিশেষ পুরস্কার ও সম্মাননা স্মারক বিতরণ করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) সালমা বেগম।

উল্লেখ্য গত ৩১ মার্চ ২০১৩ সালে রাজশাহী রাণীবাজার এলাকায় শিবিরের বিক্ষোভ মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে হাত বোমা ছোঁড়া হয়। এতে মকবুল হোসেনের দুই হাতের কব্জি উড়ে যায়। সেই এসআই মকবুল হোসেন পিপিএম পদকের পর এবার রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (জানুয়ারি মাসের) শ্রেষ্ঠ অফিসার হিসাবে পুরস্কার পেয়েছেন। এসআই মকবুল হোসেন বর্তমানে কাশিয়াডাঙ্গা থানার সেকেন্ড অফিসার হিসাবে কর্মরত।

এসআই মকবুল হোসেন বলেন, ‘মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছি নিজের কর্মরত অবস্থায় অটুট থেকে। পুলিশ কমিশনার স্যারের নির্দেশে বর্তমান কাশিয়াডাঙ্গা থানার সেকেন্ড অফিসার হিসাবে আছি। কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মনসুর আলী আরিফ স্যারের নির্দেশে নিজের দাইত্ব পালন করে যাচ্ছি। গত জানুয়ারি মাসে থানায় থাকাকালে ভালো কাজের জন্য পুলিশ কমিশনার স্যার আমাকে এই পুরস্কার দিয়েছে। এ পুরস্কার আগামী দিনে আরো ভালো কাজ করার জন্য অনুপ্রেরণা যোগাবে’।


শর্টলিংকঃ