শিশু জায়ানের মরদেহ আসছে ঢাকায়


ইউএনভি ডেস্ক :

শ্রীলংকায় বিস্ফোরণে নিহত ছোট্ট শিশু  জায়ান চৌধুরী আজ দুপুরে ঢাকায় এসে পৌঁছবে। এরইমধ্যে শ্রীলঙ্কা এয়ারওয়েজের একটি ফ্লাইটে  মরদেহ নিয়ে রওয়ানা হয়েছেন স্বজনরা।  

জায়ান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি মরদেহ নেয়া হবে শেখ সেলিমের বনানীর বাসায়। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে বাদ আসর বনানীর চেয়ারম্যান বাড়ি মাঠে জানাজা হবে। এরপর বনানী কবরস্থানে দাফন করা হবে ছোট্ট জায়ানকে।

অন্যদিকে এ সন্ত্রাসী হামলায় আইসিইউতে চিকিৎসাধীন জায়ানের বাবা মশিউল হক চৌধুরী প্রিন্সের শারীরিক অবস্থা শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

মা-বাবা আর ভাইয়ের সঙ্গে শ্রীলঙ্কায় বেড়াতে গিয়েছিল শিশু জায়ান চৌধুরী। হামলার আগে হোটেল সাংগ্রি-লা বাবা মশিউল হক চৌধুরীর সঙ্গে সকালের নাস্তা করতে গিয়েছিল জায়ান। সেখানে বোমা হামলায় অন্যদের সঙ্গে মারা যায় আট বছর বয়সী জায়ানও। সে রাজধানীর উত্তরা সানবিম স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল।

গত ২১ এপ্রিল সকালে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কার রাজধানী কলম্বো এবং শহরতলির তিনটি গির্জা ও বড় তিনটি হোটেলে এ হামলা হয়। পরে আরও দুটি স্থানেও হামলা হয়। ভয়াবহ এ সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন ৩৫৯ জন। এছাড়া আহত হয়েছেন পাঁচ শতাধিক ব্যক্তি। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


শর্টলিংকঃ