শুষ্ক আবহাওয়ায় বৃষ্টির সম্ভাবনা


ইউএনভি ডেস্ক:

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ রোববার ঢাকা, ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টিসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া অন্য সব অঞ্চলেই শুষ্ক আবহাওয়া থাকবে। দিন ও রাতে এই আবহাওয়া পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই।রোববার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টিসহ বজ্রবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আকাশ মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।এদিকে রোববার ঢাকাসহ সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ডিমলায় ৪ মিলিমিটার। শনিবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ফরিদপুর, খুলনা, মোংলা ও যশোরে ৩৫ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস এবং আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ২১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগ থেকে বিদায় নিয়েছে এবং পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে চট্টগ্রাম বিভাগ থেকে বিদায় নেওয়ার জন্য পরিস্থিতি অনকূলে রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের অন্যত্র কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।

এছাড়াও বাতাস দক্ষিণ/ দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় পাঁচ থেকে ১০ কিলোমিটার বেগে চলবে। আপেক্ষিক আদ্রতা থাকবে ৮০ শতাংশ।


শর্টলিংকঃ