শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা পাচ্ছেন রাজশাহী বিভাগের পাঁচ নারী


নিজস্ব প্রতিবেদক :

বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা পাচ্ছেন রাজশাহীর পাঁচ নারী। আগামী ৯ ফেব্রুয়ারি রাজশাহী জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে তাদের সম্মাননা জানানো হবে। বৃহস্পতিবার সকালে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

জয়িতা

সংবাদ সম্মেলনে জানানো হয়, জয়িতা সম্মাননার জন্য বিভাগের ৮ জেলার প্রতিটি থেকে পাঁচজন করে মোট ৪০ জন নারীকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। এর মধ্যে থেকে ১০ জনকে মনোনীত করা হয়েছে। এই দশ জনের মধ্যে থেকে পাঁচ জনকে চূড়ান্তভাবে জয়িতা হিসেবে নির্বাচিত করা হবে।

মনোনীত ১০ নারী হলেন- রাজশাহীর মহানগরীর কাটাখালি থানার শ্যামপুর মহল্লার বাসিন্দা তানিয়া আজাদ, মতিহার থানার মির্জাপুর মহল্লার অধ্যাপক রাশেদা খালেক, জেলার চারঘাট পৌরসভার থানাপাড়া মহল্লার সালেহা বেগম, সিরাজগঞ্জ সদর উপজেলার ভেন্নাবাড়ি গ্রামের জরিনা খাতুন, শাহজাদপুর উপজেলার বেরুয়াদহ গ্রামের জীবন নাহার, বগুড়ার সোনাতলা উপজেলার দক্ষিণ আটকড়িয়া গ্রামের শামীমা আক্তার, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চামা গ্রামের হাসনে বানু, পাবনা সদরের রাধানগর গ্রামের নাজিরা পারভীন, নওগাঁ সদরের বাংগাবাড়ীয়া গ্রামের পারভীন আক্তার ও কালুপাড়া মহল্লার আদরী বানু।

সংবর্ধনা অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা উপস্থিত থাকবেন। সেখানে চূড়ান্তভাবে নির্বাচিত পাঁচ জয়িতাকে সনদ, ক্রেস্ট, উত্তরীয় এবং ১০ হাজার টাকা সম্মানি দিয়ে সম্মাননা জানানো হবে। এছাড়া অন্য ৩৫ জয়িতাকে সনদ, ক্রেস্ট ও সম্মানি হিসেবে দ্ইু হাজার টাকা প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার হুমায়ন কবির খোন্দকার, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) এএনএম মঈনুল ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সবনম শিরিন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়তে পারেন মোহনপুরে শিক্ষককে মারধর, দুই শিক্ষার্থীর কারাদণ্ড


শর্টলিংকঃ