হ্যান্ডহেল্ড গেমিং কনসোল


ইউএনভি ডেস্ক:

জনপ্রিয় গেমিং ব্র্যান্ড আসুস রিপাবলিক অব গেমারস (আরওজি) দেশে এনেছে ‘আরওজি’ অ্যালাই গেমিং হ্যান্ডহেল্ড। ডিভাইসটি গেমপ্রেমীদের দেবে নতুন অভিজ্ঞতা।আসুস বাংলাদেশের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মো. আল ফুয়াদ বলেন, ব্যতিক্রমী হার্ডওয়্যারের সঙ্গে ইউনিক সব ফিচার দিতে আরওজি প্রতিজ্ঞাবদ্ধ। তাই বৈশ্বিক গেমারদের কাছে আরওজি জনপ্রিয়। বাংলাদেশের পোর্টেবল গেমিং খাতে আরওজি অ্যালাই নতুন মাত্রা দিয়েছে। হ্যান্ডহেল্ড ডিভাইসে ভিন্ন ধারার গেমপ্রেমীদের জন্য বিশেষভাবে নির্মিত।

গেমিংয়ে এক্সট্রিম পাওয়ার

হ্যান্ডহেল্ড ডিভাইসে আছে এমডি ৪ ন্যানোমিটার ৮ কোর/ ১৬ থ্রেড রাইজেন জেড১ এক্সট্রিম প্রসেসর। উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে চলা কনসোলে আছে বহুমাত্রিক গেম স্টোর অপশন। স্টিম, এক্সবক্স গেম পাস, এপিক, জিওজি ছাড়াও গেমিং প্ল্যাটফর্মের গেম খেলা সম্ভব। গেমাররা নিজে একা খেলার পাশাপাশি টিভির সঙ্গে হ্যান্ডহেল্ডটি যুক্ত করে বন্ধুদের সঙ্গেও গেমিং সুবিধা পাবেন। হ্যান্ডহেল্ডটির এক্সটারনাল জিপিইউ, আরওজি এক্সজি মোবাইল স্যুট দেবে দুর্দান্ত গেমিং এক্সপেরিয়েন্স।

সবখানে গেমিং

হ্যান্ডহেল্ডে থাকছে (১৯২০ বাই ১০৮০) রেজল্যুশনের ৭ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। হাই-স্পিডের এলপিডিডিআরফাইভ ৬৪০০ মেগাহার্টজ বৈশিষ্ট্যের ডুয়াল চ্যানেলের ১৬ জিবি মেমোরি। ৫১২ জিবি পিসিআইই ৪.০ এনভিএমই এসএসডি স্টোরেজ। তা ছাড়া স্টোরেজ বাড়াবে মাইক্রোএসডি কার্ড স্লট। ফলে গতি ব্যাহত না করেই গেমিংয়ের পারফরম্যান্সে গেম ইনস্টল হবে। ফিচারে আছে ১০৮০ পিক্সেলের টাচস্ক্রিন প্যানেল। ১২০ হার্টজের রিফ্রেশ রেট। ভিজুয়াল কোয়ালিটি দৃষ্টিনন্দন। ৪০ ওয়াট-আওয়ার ব্যাটারির ক্ষমতায় গেম খেলা যাবে দীর্ঘ সময়।

টিভি স্ক্রিনে গেমিং

ডিভাইসটি এমনভাবে ডিজাইন করা যেন গেমাররা টিভির সঙ্গেও যুক্ত করতে পারে। গেমপ্রেমীরা এক্সট্রা কন্ট্রোলার ব্যবহারে একাধিক ব্যক্তির সঙ্গে গেমের কোনো প্রতিযোগিতায় সরাসরি অংশ নিতে পারবেন। আলট্রা-ফাস্ট ওয়াইফাই সিক্সই নেটওয়ার্কিং ফিচার বিদ্যমান। বাইরে কোনো জায়গায় গেম খেলায় এবং গেমিং কনসোল বা মোবাইল ডিভাইসের মতো একাধিক ডিভাইসের সঙ্গে যুক্ত করার সময় ওয়াইফাইয়ের ফিচার কাজ করে।

জিপিইউয়ে বেশি গেমিং

গেমিং জগৎকে আরও উপভোগ্য করতে হ্যান্ডহেল্ডে এক্সজি মোবাইল এক্সটারনাল জিপিইউইর সঙ্গে যুক্ত করা যাবে। এক্সজি মোবাইলের সঙ্গে মাউস এবং কিবোর্ড যুক্ত করলে পাওয়া যাবে হাই-এন্ড অভিজ্ঞতা। তা ছাড়া গেমাররা খেলতে পারবেন ট্রিপল-এ লেভেলের গেম। রে ট্রেসিং এবং ডিএলএসএস-৩ ফিচারে ফোরকে রেজল্যুশনে গেমের সঙ্গে হাই-ফ্রেমরেটে ইএ স্পোর্টস গেমও খেলা যাবে। কনসোলে ৬৫ ওয়াটের গেমিং চার্জার ডক, চার্জিংয়ে ইউএসবি-সি পোর্ট, ডলবি অ্যাটমস সমর্থিত স্পিকার সিস্টেম ছাড়াও আছে বেশ কিছু গেমিং সরঞ্জাম।

 


শর্টলিংকঃ