ট্রেনের টিকিটে এক টাকা বেশি নেয়ায় ১০হাজার টাকা জরিমানা


নিজস্ব প্রতিবেদক :
ট্রেনের টিকিটে মাত্র এক টাকা বেশি নেয়ায় ১০ হাজার টাকা জরিমানা গুণতে হয়েছে ট্রেন পরিচালনাকারী বেসরকারি প্রতিষ্ঠান নাজ কনস্ট্রাকশন এন্ড কোম্পানিকে।

ট্রেনের টিকিট এক টাকা বেশি নেয়ায় ১০হাজার টাকা জরিমানা

প্রতি টিকিটে মাত্র এক টাকা করে বেশি নেয়ায় ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে ট্রেন পরিচালনার দায়িত্বে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স নাজ কনস্ট্রাকশন এন্ড কোম্পানিকে। সোমবার বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এই জরিমানা করে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ ইউনিভার্সাল২৪নিউজ-কে জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইফতেখার খান প্রতীক গত ২২ জানুয়ারি পোড়াদহ থেকে মাছপাড়া যেতে লোকাল ট্রেনের (নং ৫০৬/৫০৮) টিকিট কাটেন। এ সময় দুটি টিকিটের দাম তার কাছে নেয়া হয় ২৬টাকা। কিন্তু প্রতিটি টিকিটের দাম প্রকৃতপক্ষে ১২ টাকা করে ২৪টাকা নেয়ার কথা।

নির্ধারিত মূল্যের চেয়ে প্রতিটি টিকিটে এক টাকা করে বেশি নেয়ায় গত ২৩ জানুয়ারি জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করেন প্রতীক।এরপর আজ বিকেলে অনুষ্ঠিত হয় শুনানি। শুনানি শেষে ট্রেন পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স নাজ কনস্ট্রাকসন এন্ড কোম্পানিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তাৎক্ষণিকভাবে ঠিকাদারী প্রতিষ্ঠানটির মালিক নাজিমউদ্দিন আহমেদ জরিমানার টাকা পরিশোধ করেন আইন অনুযায়ী আদায় কৃত জরিমানার টাকা হতে ২৫শতাংশ অভিযোগকারীকে দেয়া হয়।


শর্টলিংকঃ