এনডিটিভির প্রতিষ্ঠাতা দম্পতিকে ফ্লাইটে উঠতে বাধা

  • 14
    Shares

ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিষ্ঠাতা প্রান্নয় রায় ও তার স্ত্রী রাধিকাকে শুক্রবার আন্তর্জাতিক একটি ফ্লাইটে উঠতে বাধা দেয়া হয়েছে। শুক্রবার বিকাল পৌনে ৫টায় কেনিয়া এয়ারওয়েজের একটি ফ্লাইটের করে নাইরোবি যাওয়ার কথা ছিল এই দম্পতির। কিন্তু তাদের বিমানে বোর্ডিং করতে দেয়নি কর্তৃপক্ষ। খবর এনডিটিভি, ইকোনোমিক টাইমস ও ইন্ডিয়ান টেলিগ্রাফের।

খবরে বলা হয়, সপ্তাহখানেকের সফরে কেনিয়া যাচ্ছিলেন প্রান্নয় ও তার স্ত্রী রাধিকা। আগামী ১৫ আগস্ট তাদের ভারত ফিরে আসার কথা ছিল। ভারতের ইমিগ্রেশন ব্যুরোর এমন পদক্ষেপকে এনডিটিভি ‘মৌলিক অধিকারের পুরোপুরি বিনাশ’ বলে উল্লেখ করেছে।

ইমিগ্রেশন ব্যুরোর সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, শুক্রবার পৌনে ৫টায় কেনিয়া এয়ারওয়েজের একটি ফ্লাইটের করে নাইরোবি যাওয়ার কথা ছিল এই দম্পতির। কিন্তু তাদের বিমানে বোর্ডিং করতে দেয়নি কর্তৃপক্ষ।

বিমানবন্দরের কর্মকর্তারা জানিয়েছে, তাদেরকে আটক করা হয়নি এবং কিছুক্ষণ পর ছেড়ে দেয়। তবে এই দম্পতি ইমিগ্রেশন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া দেশত্যাগ করতে পারবে বলেও তাদের জানিয়ে দেয়া হয়।

এ ঘটনা নিয়ে চরম লজ্জাজনক অভিহিত করে এনডিটিভি বিশেষ বিবৃতি দিয়েছে। এতে উল্লেখ করা হয়, একটি প্রাইভেট ব্যাংকের ক্ষতি করার অভিযোগে প্রান্নয় ও রাধিকা, একটি ব্যক্তিগত কোম্পানি এবং আরও কয়েকজনের বিরুদ্ধে ২০১৭ সালে একটি মামলা দায়ের করে সিবিআই। এনডিটিভি ওই মামলাকে ভুয়া উল্লেখ করেছে। তাদের দাবি, নির্ধারিত সফরে আগেই ওই ‍ঋণ পরিশোধ করা হয়েছে।


  • 14
    Shares
শর্টলিংকঃ