করোনায় রাজশাহী বিভাগের ছ’জেলায় ৪৮জনের মৃত্যু

  • 11
    Shares

নিজস্ব প্রতিবেদক :

করোনা পরিস্থিতি কোনদিকে যাচ্ছে তা নিয়ে উদ্বিগ্ন খোদ স্বাস্থ্য বিভাগই। দিনকে দিন বাড়ছে মৃত্যু ও সংক্রমণের সংখ্যা। এ পর্যন্ত এই বিভাগের ছয় জেলায় করোনাতে মারা গেছেন মোট ৪৮জন। আর সংক্রমিত রোগীর সংখ্যা তিন হাজার ৫৬৬জন। তবে চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাট জেলায় রোববার দুপুর পর্যন্ত মৃত্যুর কোনো খবর নেই। এরমধ্যে গেল চার দিনে রাজশাহী বিভাগে করোনায় মারা গেছে অন্তত ৯ জন। 

সবশেষ রোববার রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন আইজ উদ্দিন নামে একব্যক্তি মারা গেছেন। তিনি মহানগরীর মহিষবাথান এলাকার  বাসিন্দা।শনিবার মৃতের তালিকায় যুক্ত হওয়া পাঁচজনের বাড়ি বগুড়া জেলায়। গত শুক্রবার (১৯ জুন) তাদের মুত্যু হয়েছে। এছাড়া শনিবার মৃত্যু হওয়া অপর দু’জনের মধ্যে একজন মৃত ব্যক্তির বাড়ি রাজশাহী মহানগরে। অপরজনের বাড়ি পাবনা জেলায়।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য ইউনিভার্সাল২৪নিউজকে জানান,  এ বিভাগের আট জেলায় রোববার দুপুর পর্যন্ত মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৫৬৬ জনে। এরমধ্যে বগুড়া সবচেয়ে বেশি দু’হাজার ৮৫ জন করোনা পজিটিভ। এ জেলায় মারা গেছেন ৩১জন।  রাজশাহীতে রোগী ২৩৭ জন ও মারা গেছেন চারজন। নাটোরে  রোগী ১৩৫ জন ও মারা গেছেন একজন,  চাঁপাইনবাবগঞ্জে  সংক্রমিত ৮৬ জন। তবে এ জেলা মৃত নেই।

এছাড়া,  নওগাঁয় বর্তমানে করোনা রোগীর সংখ্যা ২৩৯ জন ও মৃত ৪জন, জয়পুরহাটে রোগী ২৫৩ জন। এজলাতেও মৃত নেই। পাবনায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ২৭০ জন ও মৃত ৫জন, সিরাজগঞ্জে রোগীর সংখ্যা  ২৬১ জন  ও মারা গেছেন ৫জন। শনিবার দুপুর পর্যন্ত গোটা বিভাগের করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ জনে।

ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য আরো জানান, মোট সংক্রমিত রোগীর মধ্যে সুস্থ হয়েছেন ৭১৭জন। আর বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৪৮৭জন।

এদিকে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান,  চিকিৎসক, পুলিশ, সাংবাদিকসহ বিভিন্ন পেশার মানুষ সংক্রমিত হচ্ছে। এজন্য স্বাস্থ্যবিধি মেনে চালার প্রতি জোর দিতে হবে। বিশেষ সামাজিক দুরত্ব মেনে চলার জন্য পরামর্শ দিচ্ছেন তিনি।

Print Friendly, PDF & Email

  • 11
    Shares
শর্টলিংকঃ