রাজশাহীতে প্রস্তুত পুলিশের করোনা রেসপন্স টিম

  • 703
    Shares

বিশেষ প্রতিবেদক :

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় রাজশাহী জেলা পুলিশ করোনা রেসপন্স টিম-সিআরটি নামে একটি বিশেষ টিম গঠন করেছে। এরইমধ্যে এই টিমকে বিশেষ প্রশিক্ষণ দিয়ে তৈরি করা হয়েছে। দেয়া হয়েছে পার্সোনাল প্রটেক্ট ইক্যুইপমেন্ট-পিপিই। পুলিশ সুপার মো. শহিদুল্লাহ ইউনিভার্সাল২৪নিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, বিশেষ করে করোনা আক্রান্ত হয়ে কেউ মারা গেলে তার দাফনকাজ বা এ ধরনের যে কোনো পরিস্থিতিতে সহযোগিতা করবে সিআরটি।

তিনি জানান, সারাবিশ্বে মহামারি করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় জরুরী ভিত্তিতে দ্রুত সাড়াপ্রদান ও বিদেশ ফেরত নাগরিকদের হোম কোয়ারেন্টাইন মেনে চলার বিষয়টি আরো বেশি কার্যকর করতে জেলা পুলিশের ‘করোনা রেসপন্স টিম’ মাঠে কাজ করবে। এ টিমের সদস্যসংখ্যা ৩০ জন। এ টিমের দায়িত্বে রয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান। টিমের সদস্যদের করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত বিশেষ ব্রিফিং প্রদান করা হয়েছে।  বুধবার দুপুরে এসপি কার্যালয়ের সামনে এই ব্রিফিং করেন পুলিশ সুপার মো. শহিদুল্লাহ।

এ টিমের কর্মপরিধির বিষয়ে  পুলিশ সুপার বলেন, ‘এ টিম রাজশাহী জেলার যে কোন এলাকায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের বিষয়ে দ্রুত সাড়া প্রদান করবে।  স্থানীয় সংশ্লিষ্ট প্রশাসন ও স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাদের সাথে সমন্বয় করে কাজ করবে। পাশাপাশি কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে থানা এলাকায় জনগনকে করোনা ভাইরাস বিষয়ে সচেতন থাকা, বিদেশ ফেরত নাগরিকদের হোম কোয়ারেন্টাইন মেনে চলা এবং গুজব থেকে বিরত থাকার বিষয়েও পরামর্শ প্রদান করবে’।


  • 703
    Shares
শর্টলিংকঃ