হাইকোর্ট থেকে জামিন সত্ত্বেও আসামিকে গ্রেফতার

  • 107
    Shares

নিজস্ব প্রতিবেদক:

হাইকোর্ট থেকে আগাম জামিন নেওয়া সত্ত্বেও নারী ও শিশু নির্যাতন আইনে দায়েরকৃত এক মামলার আসামিকে গ্রেফতার করেছে মোহনপুর থানা পুলিশ। রাজশাহীর মোহনপুরে বুধবার (১৫ জানুয়ারি) এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) আসামির আইনজীবী এম রায়হান রনি বিষয়টি ইউনিভার্সাল২৪নিউজ কে নিশ্চিত করেছেন।

হাইকোর্ট থেকে জামিন সত্ত্বেও আসামিকে গ্রেফতার

তিনি জানান, আসামি এ মামলায় হাইকোর্ট থেকে নেয়া জামিনের প্রমাণ হিসেবে অ্যাডভোকেট সার্টিফিকেট দেখানোর পরও মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহমেদ তা তোয়াক্কা না করেই আসামিকে গ্রেফতার করেছেন। অ্যাডভোকেট রায়হান রনি বলেন, আইনের অজ্ঞতার অজুহাত দেখিয়ে পুলিশের এমন বেআইনি কাজ আদালত অবমাননার শামিল। এজন্য মোহনপুর থানার ওসির বিরুদ্ধে হাইকোর্টে আদালত অবমাননার মামলা করেছি।

জানতে চাইলে মোহনপুর থানার ওসি মোস্তাক আহমেদ ইউনিভার্সাল২৪নিউজ-কে জানান, আসামি শাহাদাৎ হোসেনকে গ্রেফতার করা হয়েছে এবং  আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। আসামি গ্রেফতারের সময় আমাদের হাইকোর্ট থেকে নেয়া জামিনের কোন কাগজ দেখান নাই।

এর আগে, গত ১৪ জানুয়ারি আসামি শাহাদাৎ হোসেনকে হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের বেঞ্চ ছয় সপ্তাহের আগাম জামিন দেন।

উল্লেখ্য, আসামি শাহাদাৎ হোসেনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে দায়েরকৃত মামলাটি বর্তমানে রাজশাহীর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারাধীন রয়েছে।

আরও পড়ুন  স্বাস্থ্য খাতের ১৫০ কর্মকর্তা-কর্মচারীর তালিকা দুদকে


  • 107
    Shares
শর্টলিংকঃ