৬০৫ চালক নিবে বিআরটিসি

  • 104
    Shares

ইউএনভি ডেস্ক:

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনে (বিআরটিসি) বাস/ ট্রাক চালক পদে ৬০৫ জনকে নিয়োগ দেয়া হবে। এ জন্য বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। বিজ্ঞপ্তিটি ২১ মার্চে দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় পাওয়া যাবে। এ পদে আবেদন করা যাবে ১৫ এপ্রিল, ২০১৯ পর্যন্ত।

আবেদনের যোগ্যতা : বিজ্ঞপ্তি অনুযায়ী চালক পদে আবেদনের জন্য প্রার্থীকে অষ্টম শ্রেণী পাস হলেই চলবে। থাকতে হবে বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ গাড়ি চালনায় কমপক্ষে ৩ বছরের অভিজ্ঞতা। এছাড়াও প্রার্থীকে যানবাহনের প্রাথমিক মেরামত, রুটিন রক্ষণাবেক্ষণ, খুচরা যন্ত্রাংশ, পরিযানবিধি ও মহাসড়ক সম্পর্কে ধারণা থাকতে হবে।

আবেদনকারীর বয়স : বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের বিজ্ঞপ্তি অনুযায়ী ২৬ নভেম্বর, ২০১৮ তারিখে আবেদনকারীর বয়স হতে হবে অনূর্ধ্ব ৩২ বছর। এ পদে কেবল বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

 

আবেদন প্রক্রিয়া : বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনে আবেদনের জন্য প্রার্থীকে নিজের নাম, পিতার নাম ও মাতার নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা মোবাইল নম্বরসহ, জন্ম তারিখ, নিজ জেলা, শিক্ষাগত যোগ্যতার বিবরণ, জাতীয় পরিচয়পত্রের বা জন্মসনদের নম্বর, অভিজ্ঞতার বিবরণ, তারিখ ও স্বাক্ষরসহ আবেদন করতে হবে। আবেদনপত্রের সঙ্গে সদ্য তোলা দুই কপি পাসপোর্ট আকারের সত্যায়িত ছবি, জাতীয় পরিচয়পত্রের বা জন্মসনদের সত্যায়িত ফটোকপি, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সনদের সত্যায়িত ফটোকপি, ড্রাইভিং লাইসেন্সের দুই কপি স্পষ্ট সত্যায়িত ফটোকপি, প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদ, এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদসহ প্রয়োজনীয় সব কাগজপত্র সংযুক্ত করে দিতে হবে।

‘চেয়ারম্যান, বিআরটিসি’ পরিবহন ভবন, ২১ রাজউক এভিনিউ, ঢাকা-১০০০ বরাবর যে কোনো বাণিজ্যিক ব্যাংক থেকে পরীক্ষা ফি বাবদ ১০০ টাকার ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করে দিতে হবে। আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনে উল্লেখসহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত কাগজপত্র সংযুক্ত করে দিতে হবে।

আবেদনের শেষ তারিখ : আবেদনপত্র আগামী ১৫ এপ্রিল, ২০১৯ তারিখের মধ্যে নির্ধারিত ঠিকানায় পৌঁছাতে হবে। আবেদনপত্রের খামের উপরে পদের নাম, প্রার্থীর নিজ জেলার নাম এবং মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটায় আবেদন করলে তা উল্লেখ করে দিতে হবে।

যারা আবেদন করতে পারবেন না : জেলা কোটা পূর্ণ থাকায় বরিশাল, পটুয়াখালী, গোপালগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর, নড়াইল, মাগুড়া ও ঝালকাঠি জেলার প্রার্থীদের আবেন করার প্রয়োপন নেই।

বেতন-ভাতা : প্রার্থীদের নিয়োগের জন্য লিখিত, ড্রাইভিং টেস্ট ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এ পরীক্ষায় উত্তীর্ণ হলে চূড়ান্তভাবে নির্বাচিত হবেন। চূড়ান্তভাবে নির্বাচিতরা জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১৬তম গ্রেডে ৯ হাজার ৩০০ টাকা থেকে ২৪ হাজার ৪৯০ টাকা হারে বেতন-ভাতা পাবেন। এছাড়াও নিয়মানুযায়ী অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।


  • 104
    Shares
শর্টলিংকঃ