ইবির পরিবহন পুলে যুক্ত হলো আরো ৪টি এসি গাড়ি


ইবি প্রতিনিধি :

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরিবহন পুলে আরও ৪টি নতুন এসি গাড়ি যুক্ত হয়েছে। এগুলোর মধ্যে রয়েছে শিক্ষক-কর্মকর্তাদের জন্য দুটি এসি কোস্টার বাস, একটি এসি মাইক্রোবাস এবং একটি এসি অ্যাম্বুলেন্স। সোমবার (২৪ জুন) দুপুর ১২টায় প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যযালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী ফিতা কেটে গাড়িগুলো উদ্ধোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, পরিবহন ক্রয় কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, আইআইইআর-এর পরিচালক অধ্যাপক ড. মেহের আলী, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, অধ্যাপক ড. মাহবুবর রহমান, প্রক্টর (দায়িত্বপ্রাপ্ত) সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমান প্রমুখ।

উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী জানান, বর্তমান প্রশাসনের দায়িত্ব গ্রহণের পর এ চারটিসহ মোট ১২টি গাড়ি ক্রয় করা হয়েছে। শিক্ষার্থীদের জন্য আরও একটি বড় হিনো বাস অতি শিগগিরই পরিবহন পুলে যুক্ত হবে। পরিবহন পুলে নিজস্ব গাড়ির সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন খাতে বাজেট ঘাটতি কমেছে এবং পরিবহন সেকশন আত্মনির্ভরশীল হচ্ছে বলেও জানান তিনি।

নতুন ক্রয়কৃত গাড়িগুলোর মধ্যে রয়েছে ৪১ লাখ ৭৫ হাজার টাকা মূল্যের একটি অ্যাম্বুলেন্স, প্রতিটি ৬৭ লাখ ৯৮ হাজার ৫০০ টাকা মূল্যের দুটি এসি মিনি কোস্টার এবং ৪২ লাখ ৯৯ হাজার ৫০০ টাকা মূল্যের একটি মাইক্রোবাস।


শর্টলিংকঃ