ইবি কনজুুমার ইয়ুথ’র নবীনবরণ ও বিদায় সংবর্ধনা


নিজস্ব প্রতিবেদক, ইবি:

কনজুমার ইয়ুথ বাংলাদেশ এর ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার উদ্যোগে নবীনবরণ ও প্রবীণ বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি করিডোরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের শাখা সভাপতি শামিমুল হক সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও বাংলা বিভাগের অধ্যাপক ড. রাশেদুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে ড. রাশেদুজ্জামান বলেন, ‘ শুধুমাত্র এই সংগঠনটিই ইসলামী বিশ^বিদ্যালয়ে খাদ্যে ভেজাল এবং ভোক্তাদের অধিকার সম্পর্কে সচেতনা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। খাদ্যে ভেজাল সম্পর্কে সচেতনতার মাধ্যমে আমরা সুস্থ জীবন যাপন করতে পারি।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক শাম্মী আক্তার ও ট্যুরিজম এন্ড হসপিটালিটি বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম জুয়েল। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও ইবি শাখার সাবেক সভাপতি ইমরান শুভ্র।

এছাড়াও উপস্থিত ছিলেন ইবি প্রেসক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ, সহ-সভাপতি আসিফ খান, ছাত্রলীগ নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অর্থ সম্পাদক সাজেদা আক্তার জলি ও রতন আলী।

অনুষ্ঠানে সংগঠনের নবীন সদস্যদের লাল গোলাপ দিয়ে বরণ করে নেওয়া হয়। সেই সাথে শিক্ষাজীবন শেষ করা প্রবীণ সদস্যদের বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়।

জানা যায়, কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ বা ‘সচেতন ভোক্তা সমাজ’ (সিসিএস) এর যুব শাখা।

সংগঠনটি দীর্ঘদিন ঢাকা, জাহাঙ্গীরনগর, জগন্নাথ, ইসলামী বিশ্ববিদ্যালয়, রাজশাহী, খুলনা, গণবিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ক্যাম্পাসে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়নে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা সৃষ্টি ও প্রশিক্ষণমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।


শর্টলিংকঃ