করোনাভাইরাস আতঙ্কে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে আসবে না অ্যামাজন ও সনি


ইউএনভি ডেস্ক: 

করোনাভাইরাস আতঙ্কে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডাব্লুসি) অংশ নিচ্ছে না অ্যামাজন।ই-কমার্স জায়ান্টটির এক মুখপাত্র জানিয়েছেন, করোনাভাইরাস মহামারি আকারে ছড়ানোতে এমডাব্লুসি অ্যামাজন যোগ দেবে না।অ্যামাজন ছাড়াও, জাপানিজ টেক জায়ান্ট সনিও আসছে না এমডাব্লুসিতে।

কোম্পানিটি তাদের ওয়েবসাইটে জানিয়েছিলো ক্রেতা, কর্মী, অংশীদার ও মিডিয়ার মানুষদের কথা চিন্তা করেই তারা বার্সেলোনায় অনুষ্ঠিতব্য প্রদর্শনীটিতে আসবে না। গত বছর সনি তাদের ফ্ল্যাগশিপ ফোন এক্সপেরিয়া ১ এমডাব্লুসিতেই উন্মোচন করেছিলো।এর আগে এলজি, জেডটিই, এনভিডিয়া ও এরিকসন এমডাব্লুসি থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেয়।করোনাভাইরাস ছড়ানোর ঝুঁকি এড়াতে এমডাব্লুসির আয়োজক সভা জিএসএম তাদের নিয়ম নীতিতে কিছু পরিবর্তন এনেছে।

এক বিবৃতিতে তারা জানিয়েছে, চীনের হুবেই প্রদেশ থেকে আসা কোনো ব্যক্তি প্রদর্শনীতে ঢুকতে পারবে না। চীনের বাকি প্রদেশের ব্যক্তিদের প্রমাণ দিতে হবে তারা ১৪ দিন ধরে দেশের বাইরে অবস্থান করছেন।নিয়ম অনুযায়ী প্রদর্শনীটি পরিচালনা করা বেশ কঠিন হবে কারণ এমডাব্লুসিতে কয়েকটি চীনা প্রতিষ্ঠানের অংশ নেওয়ার কথা।গত ডিসেম্বরে চীনের উহানে শনাক্ত হওয়া করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৫৫১ জন। মৃত্যু হয়েছে ৯১০ জনের।এ পর্যন্ত অন্তত ৮০ জন মারা গেছে।


শর্টলিংকঃ