গোদাগাড়ীতে রাতে ত্রাণ পৌঁছে দিলেন চেয়ারম্যান ও ইউএনও


গোদাগাড়ী প্রতিনিধি:

রাতের আধারে দুস্থদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ  বিতরণ করেছেন রাজশাহীর গোদাগাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল ইসলাম সরকার।

এসময় হতদরিদ্র মেহনতি মানুষদের চেয়ারম্যান ও ইউএনও জিজ্ঞেস করেন তার বাড়িতে খাদ্য সামগ্রী আছে কিনা। হতদরিদ্ররা সব কথা শুনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০০ টি পরিবারকে ত্রাণের চাল সহায়তা দেওয়া হয়।

শুক্রবার দিনগত রাতের আধারে এভাবেই ঘুরে ঘুরে হতদরিদ্র রিক্সাচালক, ভ্যানচালক ও দিনমজুরদের বাড়িতে বাড়িতে গিয়ে তাদের খাবার-দাবারের খোঁজখবর নেন এবং সহায়তা দেন চেয়ারম্যান ও ইউএনও । উপজেলা প্রশাসনের এমন উদ্যোগে মুহূর্তেই হাসি ফুটে ওঠে রিকশাচালক, ভ্যানচালক ও হতদরিদ্র দিনমজুরদের পরিবারের সদস্যদের মুখে।

গোদাগাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম , সাম্প্রতিক সময়ে দেশজুড়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ায় সরকারি নির্দেশে দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এছাড়া সামাজিক দূরত্ব বাড়াতে সাধারণ মানুষের বাড়ির বাইরে বের হওয়া বন্ধ করা হয়। যার ফলে কিছুটা বিপাকে পড়েছেন গ্রামাঞ্চলের রিক্সাচালক, ভ্যানচালক ও হতদরিদ্র দিনমজুররা।

ইতিমধ্যে সরকারিভাবে অনেক দুস্থ ও হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। হয়তো কেউ কেউ এরমধ্যে ছাড়াও পড়েছেন। তাদের জন্যেও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হচ্ছে। এর মধ্যে কিছু মানুষ আছে ভ্যান চালক, রিকশা চালক ও হতদরিদ্র দিনমজুর।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল ইসলাম সরকার জানান, যারা দিন আনে দিন খায়। তাদের কথা বিবেচনা করেই রাতের আধারে এসব মানুষকে খুঁজে বের করার চেষ্টা করি এবং তাদের ত্রাণের চাল সহায়তা দিয়েছি। যাতে তারা পরিবারের সদস্যদের মুখে দুবেলা দুমুঠো ভাত তুলে দিতে পারেন।


শর্টলিংকঃ