ছাত্র উপদেষ্টাকে দায়িত্বে অবহেলার কারণে অব্যাহতি : রাবি প্রশাসন


রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্র উপদেষ্টাকে দায়িত্বে অবহেলার কারণ দেখিয়ে অব্যাহতি দিয়েছেন বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়

বিজ্ঞপ্তিতে বলা হয়, সদ্য অব্যাহতিরপ্রাপ্ত ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু অব্যাহতির পর থেকেই তাঁর অব্যাহতির বিষয়ে মনগড়া অসত্য ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে আসছে। আপত্তিকর সংবাদ পরিবেশন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মনোযোগ আকৃষ্ট করেছে। এছাড়া তিনি ছাত্র-উপদেষ্টার অতিরিক্ত দায়িত্ব নেওয়ার পর থেকেই বিভিন্ন সময়ে জরুরি প্রয়োজনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তাঁকে কর্মস্থলে পাননি। বিভিন্ন সময়ে ছুটি না নিয়ে কর্মস্থলের বাইরে গেলেও তিনি এ বিষয়ে কর্তৃপক্ষকে অবহিত করার কোন প্রয়োজনও মনে করেননি। সংশ্লিষ্ট দপ্তরে তাঁর ছুটির বিষয়ে কোন রেকর্ডও পাওয়া যায়নি। তাই কর্তব্যে অবহেলার জন্য রেওয়াজ অনুযায়ী কর্তৃপক্ষ তাঁকে স্বাভাবিক অব্যাহতি প্রদান করে।

আরও পড়ুন: করোনা শঙ্কায় রাবি’র সকল অনুষ্ঠান স্থগিত

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রকৃতপক্ষে তিনি এ সকল দুর্বলতা ও দায়িত্বে অবহেলার বিষয়টিকে এড়িয়ে যেতে চেয়েছেন। অপ্রাসঙ্গিকভাবে হাইকোর্টের একটি নির্দেশনার বিষয়কে টেনে এনে মূল বিষয়টিকে আড়াল করছিলেন। তাঁর এই সুকৌশলী বক্তব্যের মাধ্যমে তিনি আদালতের প্রতি অসম্মান প্রদর্শন করেছেন।

প্রসঙ্গত, তিনি তিন বছরের জন্য ঐ দায়িত্বে নিযুক্ত হন এবং তাঁর মেয়াদের দেড় বছর বাকী থাকতেই অব্যাহতি প্রদান করা হয়।

 


শর্টলিংকঃ