জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহে ভাঙ্গুড়া হাসপাতালে বর্ণিল আয়োজন


মানিক হোসেন, ভাঙ্গুড়া:

জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে ব্যাপক কর্মসূচীর আয়োজন করেছে পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তৃপক্ষ। এ উপলক্ষে বর্ণিল আলোক সজ্জায় সাজানো হয়েছে ৫০ শয্যা হাসপাতালের পুরো ভবন। ভবনগুলোকে রঙ-বেরঙের লাইটিং করায় উজ্জল হয়ে ওঠেছে হাসপাতাল চত্বর।

সন্ধ্যার আঁধার নামার সাথে সাথে ভবনগুলোর আলো জ্বলে ওঠে। ঝিকমিকি আলোর এ ঝলকানি দেখে মনমুগ্ধ এলাকাবাসী। হাসপাতালের ভিতরে এবং বাহিরে স্বাস্থ্যসেবা সপ্তাহের বিভিন্ন শ্লোগান সম্বলিত পোস্টার ও ব্যানার লাগানো হয়েছে।

আয়োজনের মধ্যে রয়েছে- বিশেষজ্ঞ চিকিৎসক কর্তৃক জনসচেতনার জন্য স্বাস্থ্য বিষয়ক প্রচার প্রচারণা, বর্তমান সরকারের স্বাস্থ্য খাতে ব্যাপক উন্নয়ন নিয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শন, আলোচনা সভা, সচেতনতামূলক র‌্যালি, সেচ্ছায় রক্তদান কর্মসূচি ও শুক্রবার বন্ধের দিন বহিঃবিভাগে চিকিৎসা সেবা প্রদান ইত্যাদি।

উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হালিমা খানম জানান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের নির্দেশনা অনুয়ায়ী ১৬ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত সরকারের স্বাস্থ্য খাতে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে তৈরি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়েছে। হাসপাতালের বহি ও অন্তঃবিভাগে বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা রোগী সেবা প্রদান করা হচ্ছে।


শর্টলিংকঃ