ডাকসু নির্বাচন বাতিলের দাবিতে রাবিতে বিক্ষোভ


রাবি প্রতিনিধি :

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে অনিয়মের অভিযোগে প্রতিবাদ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা প্রগতিশীল ছাত্র জোট।

সোমবার বিকালে বিশ্ববিদ্যালয় টুকিটাকি চত্বর থেকে প্রতিবাদ মিছিলটি বের হয়ে ক্যাম্পাসে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।

বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক রনজু হাসানের সঞ্চালনায় রাবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি শাকিলা খাতুন বলেন, বাংলাদেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে শ্রেষ্ঠ গুণীজন তৈরির কারখানা। কিন্তু বর্তমানে ডাকসু নির্বাচনে অনিয়মের মধ্য দিয়ে প্রমাণিত হল সেখানে ভোট কারচুপির চর্চা করা হয়।

এ সময় তারা নির্বাচন বাতিল করে পুনরায় ডাকসু নির্বাচনের দাবি জানান। প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক মিঠুন চন্দ মহত্ত্ব, সমাজতান্ত্রিক ছাত্র ফন্টের নেতা রিদম শাহরিয়ার, বিপ্লবী ছাত্র মৈত্রীর নেতা পোলটুডুসহ অর্ধশতাধিক নেতাকর্মী।

এদিকে ডাকসু নির্বাচন বাতিলের দাবিতে সারা দেশে বিশ্ববিদ্যালয় এবং কলেজে ধর্মঘটের ডাক দিয়েছে প্রগতিশীল ছাত্র জোট। এ কর্মসূচি বাস্তবায়নে সবাইকে একযোগে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রাবি শাখা প্রগতিশীল ছাত্র জোট। দাবি আদায় না হওয়া পর্যন্ত সব বিশ্ববিদ্যালয়, কলেজে ধর্মঘট কর্মসূচি পালন করার আহ্বান জানান তারা।


শর্টলিংকঃ