তানোরে পুকুরে মাছ ধরার জালে উঠলো ৩৭৫ রাউন্ড গুলি


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর তানোর উপজেলার একটি পুকুরে পরিত্যক্ত অবস্থায় রাইফেলের ৩৭৫ রাউন্ড গুলি পাওয়া গেছে। সোমবার (০৮ এপ্রিল) বেলা ১১টার দিকে মাছ ধরতে জাল ফেলা হলে পলিথিনে মোড়ানো অবস্থায় গুলিগুলো পানি থেকে জালে উঠে আসে। পুলিশ জানিয়েছে, গুলিগুলো অনেক পুরনো। বিষয়টি তারা তদন্ত করছেন।

জেলা পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুর রাজ্জাক খান জানান, তানোরের কামারগাঁ ইউনিয়নের মালশিরা গ্রামের আব্দুস সাত্তারের পুকুরে গুলিগুলো পাওয়া গেছে। মাছ চাষের জন্য তিনি অন্য এক ব্যক্তিকে পুকুরটি ইজারা দিয়েছেন।

সোমবার সকালে তার লোকজন মাছ ধরার জন্য পুকুরে জাল ফেলেন। তখন জালে গুলিগুলো উঠে আসে। এরপর স্থানীয়রা পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিগুলো থানায় নিয়ে যায়।

এএসপি রাজ্জাক আরও জানিয়েছেন, গুলিগুলো অনেক পুরনো। এসব গুলি এখন আর রাইফেলে ব্যবহার হয় না। স্থানীয়দের ধারণা- মুক্তিযুদ্ধকালীন সময়ে হয়তো গুলিগুলো পুকুরে লুকিয়ে রাখা হয়েছিল।

তবে পুলিশ বিষয়টি নিশ্চিত নয়। তারা বিষয়টি নিয়ে তদন্ত করছেন। তদন্ত শেষেই এ ব্যাপারে মন্তব্য করা যাবে। তবে এ ঘটনায় তানোর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

 


শর্টলিংকঃ