পাবনা-রাজশাহী রুটে ‘ঢালারচর এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন


পাবনা প্রতিনিধি:

আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হলো পাবনার ‘ঢালারচর এক্সপ্রেস’ ট্রেনটি। এতে করে ঢালারচর থেকে পাবনা পর্যন্ত আরও ৫২ কিলোমিটার নতুন রেলপথ সংযুক্ত হলো।

রোবাবর সকাল সাড়ে ১০ টায়, গনভবন থেকে ভিডিও বার্তার মাধ্যমে এই ‘ঢালারচর এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এসময় উপস্থিত ছিলেন পশ্চিমাঞ্চল রেলওয়ে রাজশাহীর প্রধান প্রকৌশলী আল ফাত্তাহ মোঃ মাসউদুর রহমান, রেলওয়ের মহা-ব্যবস্হাপক হাসান মুনসুর, পশ্চিমাঞ্চল রেলওয়ে রাজশাহীর মহাব্যবস্হাপক মিহির কান্ডি গুহ, স্হানীয় সংসদ সদস্য, পাবনা জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ জনপ্রতিনিধি এবং সুশীল সমাজের নেতৃবৃন্দ।

এখন থেকে ওই এলাকার মানুষ ঢালারচর, বাঁধেরহাট, কাশিনাথপুর, এবং চিনাখড়া, তাঁতীবন্দ, দুবলিয়া, রাঘবপুর,পাবনার মানুষরা রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে কম খরচে ট্রেন ভ্রমনের সুযোগ পাবেন।

ঈশ্বরদী-ঢালারচর রেলপথের পাবনা পর্যন্ত, প্রথম ধাপে ২৫ কিলোমিটার রেললাইন নির্মাণ হওয়ার পর গত ২০১৮ সাল থেকে পাবনা-রাজশাহী রেলরুটে ট্রেন চলাচল শুরু হয়েছিল।

মোট ৭৮ কিলোমিটার নতুন রেলরুটের বাকি ৫৩ কিলোমিটারের নির্মাণ ও দ্বিতীয় ট্রেন চলাচলের জন্য যাবতীয় কাজ শেষে আজ থেকে পূর্ণাঙ্গ ট্রেন চলাচল শুরু হলো।


শর্টলিংকঃ