পাবিপ্রবি ভিসির পদত্যাগের দাবীতে বাসভবন ঘেরাও


পাবনা প্রতিনিধি:

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রোস্তম আলী সহ প্রশাসনিক কর্মকর্তাদের পদত্যাগ দাবিতে শনিবার ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। চতুর্থদিনের মতো শনিবার সকাল সাড়ে এগারোটার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে আন্দোলনরত শিক্ষার্থীরা। এক পর্যায়ে তারা উপাচার্যের বাসভবন ঘেরাও করে বিক্ষোভ শুরু করে।

আন্দোলনরত শিক্ষার্থীরা

পরে বেলা আড়াইটার দিকে ঘেরাও কর্মসূচী থেকে সরে এসে শনিবারের মতো আন্দোলন শেষ করেন শিক্ষার্থীরা।
এদিকে, উদ্ভুত পরিস্থিতি নিয়ে বাস ভবনে প্রক্টরিয়াল বডি, সকল অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানদের নিয়ে উপাচার্য বৈঠকে বসেন। তবে বৈঠকে কি সিদ্ধান্ত হয়েছে তা জানা যায়নি।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জনান, সম্প্রতি ফাঁস হওয়া পাবিপ্রবি উপাচার্য ড. এম রোস্তম আলীর কাছে চাকরী প্রার্থীর ঘুষ ফেরত চাওয়ার অডিও তদন্তসহ ১২ দফা দাবি পূরণে আন্দোলন করে তারা। ১২ দফা দাবী পূরণে বেঁধে দেয়া সময়সীমা পার হলেও প্রশাসন কোন পদক্ষেপ না নেয়ায় উপাচার্যসহ প্রশাসনিক কর্মকর্তাদের পদত্যাগের এক দফা দাবিতে বুধবার থেকে আন্দোলন শুরু করে তারা।
উল্লেখ্য, গত সোমবার প্রথমে চার দফা দাবিতে বিক্ষোভসহ আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। পরদিন আরো কিছু দাবি যুক্ত করে ১২ দফা দাবি বাস্তবায়নে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া তারা। পরে ১২ দফা দাবী পূরণ না হওয়া এক দফা দাবীতে আন্দোলন শুরু করে তারা।

 


শর্টলিংকঃ