পুঠিয়ার দুই ইউপি নির্বাচনে আ’লীগের ১৮জনের মনোনয়ন উত্তোলন


আবু হাসাদ কামাল, পুঠিয়া :
রাজশাহীর পুঠিয়ায় আসন্ন দুই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একজন নারীসহ ১৮ জন প্রার্থী আ’লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন। প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে ইতিমধ্যে দলের উপর মহলে দৌড়ঝাপ শুরু করেছেন।

 পুঠিয়া উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আবুল ফজল বলেন, দলীয় একক প্রার্থী বাচাই বিষয়ে গত ২২ জুন দুই ইউপিতে বর্ধিত সভার আয়োজন করা হয়। ওই সভায় পুঠিয়া ইউপিতে ৭ জন ও জিউপাড়া ইউপিতে চেয়ারম্যান পদে একজন নারীসহ ১১ জন প্রার্থী দলীয় ফর্ম সংগ্রহ করেছেন। আমরা সকলের দলীয় ফর্ম জেলায় পাঠিয়ে দিয়েছি। জেলা আ’লীগ প্রার্থী বাচাই বিষয়টি তদন্ত করে কেন্দ্রে পাঠাবেন। কেন্দ্র যাকে যাকে দলীয় মনোনয়ন দেবেন নেতাকর্মীরা তার পক্ষে মাঠে নামবেন।

স্থানীয় আ’লীগের নেতাকর্মীরা বলেন, এখনো পর্যন্ত মনোনয়ন দৌড়ে ও প্রচার-প্রচারণায় পুঠিয়া ইউপিতে আশরাফ খাঁন ঝন্টু এবং জিউপাড়া ইউপিতে একমাত্র মহিলা প্রার্থী ও সাবেক চেয়ারম্যান মরহুম রুস্তম আলীর স্ত্রী হোসনে আরা বেগম সবচেয়ে এগিয়ে আছেন।

জিউপাড়া ইউপির ভোটার শরীফুল ইসলাম ও পুঠিয়া ইউপির ভোটার আব্দুল খালেক বলেন, এই নির্বাচনে আ’লীগ ছাড়া অন্যান্ন দল গুলো অংশ গ্রহণ প্রায় অনিশ্চিত। যার কারণে আ’লীগ সমর্থিত সম্ভব্য প্রার্থীরা ভোটারের চেয়ে দলীয় মনোনয়নে বেশী আগ্রহী।

এদিকে, পুঠিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আল মামুন খান বলেন, দুই ইউপি নির্বাচনে অংশ গ্রহণ করতে এখনো পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। কেন্দ্রে থেকে নির্দেশ আসলে দলীয় প্রার্থী চুড়ান্ত করা হবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দুই ইউপিতে মোট ভোটার রয়েছে ৩৪ হাজার ৫৪৬ জন। এর মধ্যে পুঠিয়া ইউপিতে ১১ হাজার ৬১৫ জন। জিউপাড়া ইউপিতে ২২ হাজার ৯৩১ জন ভোটার রয়েছে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ৩০ জুন। মনোনয়নপত্র যাচাই-বাচাই হবে ২রা জুলাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৯ জুলাই। আর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৫ জুলাই।

 


শর্টলিংকঃ