পুঠিয়ায় ডাক্তারের নম্বর ক্লোন করে ২৫ হাজার টাকা দাবি


মাহফুজুর রহমান, বানেশ্বর :
পুঠিয়ায় ডাক্তারের নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা চালিয়েছে এক প্রতারক চক্র। বৃহস্পতিবার রাত্রি আটটার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আবাসিক মেডিক্যাল অফিসার ডাক্তার জিয়াউর রহমানের নম্বর ক্লোন করে ২৫হাজার টাকা চাওয়া হয়।

সেসময় তিনি পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইনডোরে ডিউটিরত ছিলেন। প্রতারক চক্রটি ডাক্তার জিয়াউর রহমানের নম্বর ক্লোন করে তার মা ও বড় ভাই প্রফেসর ডাক্তার কামরুল ইসলামের কাছে ফোন করে বলে, ডাক্তার জিয়া সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হয়েছেন। তিনি উপজেলার বিড়ালদহ ব্রাদার্স ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি আছেন। জরুরী ভিত্তিতে তার অপারেশনের জন্য ২৫ হাজার টাকা প্রয়োজন।

সেসময় প্রতারক চক্র (০১৯৩০০৯৫১৭২, ০১৩১৯০৮১৫৭১ ও ০১৭৩০৩২৪৭০৭) তিনটি বিকাশ নম্বরে টাকা পাঠাতে বলে। পরে তার ভাই পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফোন করে খোঁজখবর নিয়ে জানতে পারে ডাক্তার জিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ডিউটিরত আছেন। সেসময় প্রতারণার বিষয়টি জানাজানি হয়ে যায়।

পরে প্রতারক চক্র আবার ফোন করলে তাদেরকে পুঠিয়া স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন মডার্ন ফার্মেসীতে তার মামার কাছ টাকা নেওয়ার কথা বললে তারা আর যোগাযোগ করে নি।

এবিষয়ে জানতে চাইলে ডা. জিয়াউর রহমান বলেন, আমি ফোনে পুঠিয়া থানায় বিষয়টি জানিয়েছি। আগামী শনিবার অফিসের মাধ্যমে পুঠিয়া থানায় জানানো হবে। এব্যপারে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ শাকিল উদ্দিন আহম্মেদ জানান,  লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


শর্টলিংকঃ