পুঠিয়ায় ব্র্যাকের ক্লায়েন্টদের নিয়ে ওয়ার্কসপ


পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহী পুঠিয়া ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তা কমসূচির উদ্যেগে বিভিন্ন ক্যাটাগরীর ক্লায়েন্টদের নিয়ে “ক্লায়েন্ট ওয়ার্কসপ” অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩১ আগস্ট) সকালে উপজেলা হলরুমে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে এ ওয়াকশপ অনুষ্ঠিত হয়।

ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তার পুঠিয়া শাখার এইচ আর এর এস অফিসার নিলুফা খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা ব্যবস্থাপক আতিকুর রহমান। অনুষ্ঠানে দেশে করোনা কালিন সময়ে গত ২৩মাচ থেকে ৩১ মে পর্যন্ত মোবাইলে অভিযোগ গ্রহণ বিকল্প বিরোধ নিষ্পত্তিসহ থানা ও হাসপাতাল ৯৯৯ এ যোগাযোগ করেন ভুক্তভোগীরা।

এ সময় তাদের সাথে যোগাযোগ ও আইন সহায়তার ক্ষেত্রে ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তা কমসূচির নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বলে উল্লেখ করা হয়। এছাড়া বর্তমানে প্রতি রবিবার স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে অভিযোগ গ্রহণ ও বিকল্প বিরোধ নিষ্পত্তিসহ বিভিন্ন আইনী পরামর্শ দেওয়া হচ্ছে। আদালত চালু থাকায় ভুক্তভোগীকে ফোজদারী ও পারিবারিক মামলায় আইনী সহায়তা দেয়া হচ্ছে। এদিকে উপজেলার বিভিন্ন গ্রামে নারীদের নিয়ে করোনা বিষয়ে সচেতনতা ও মানবাধিকার আইন শিক্ষা ক্লাস এবং ইউনিয়ন পর্যাযে লোকাল কমিউনিটি ও লিডারদের নিয়ে নিয়মিত মত বিনিময় সভার আয়োজন করা হচ্ছে।


শর্টলিংকঃ