প্রবাসীদের অপহরণ করে মুক্তিপণ আদায় করত তারা


ইউএনভি ডেস্ক:

মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসীদের অপহরণ করে মুক্তিপণ আদায় চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গত ৪ জুলাই শরীয়তপুরের জাজিরা থানায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে করা মামলার পর দেশের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মো. রাসেল খন্দকার, শাহানাজ বেগম, সুমন ভূঁইয়া, মো. বেলাল বিন কারী, মো. আরিফ হোসেন ও মো. জাবেদ হোসেন।

সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি মিডিয়া) জিসানুল হক জানান, গ্রেপ্তার সবাই সংঘবদ্ধ অপহরণকারী চক্র। তারা দীর্ঘদিন ধরে মালয়েশিয়ায় অবস্থান করে সেখানকার বাংলাদেশি প্রবাসীদের অপহরণ করে আটকে রাখত। এরপর মারধর করে তা ভিডিও ধারণ করে স্বজনদের কাছে পাঠাতো। পরে মোটা অংকের টাকার বিনিময়ে মুক্তিপণ আদায় করত। বিশেষ করে চক্রের গ্রেপ্তার সদস্যরা দেশে তাদের সহযোগীদের মাধ্যমে বিকাশ ও ব্যাংকের মাধ্যমে এ অর্থ নিতো।

জিসানুল হক জানান, জাজিরার মামলার আসামি রহিম সরদারসহ অজ্ঞাতরা গত ১৮ জুন মালয়েশিয়ায় বসবাসরত জাহাঙ্গীর মল্লিককে অপহরণ করে। এরপর দেশে অবস্থানরত তার বড় ভাই আলমগীর মল্লিকের কাছে মোবাইল ফোনে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না দিলে জাহাঙ্গীরকে মেরে ফেলারও হুমকি দেয়া হয়।

ভাইকে বাঁচাতে রহিম সরদারের বিকাশে আট লাখ টাকা পাঠালে অপহরণকারীরা জাহাঙ্গীরকে মুক্তি দেয়। এই ঘটনার পরিকল্পনাকারী মালয়েশিয়া প্রবাসী চাঁদপুরের কামরুল। তার অন্যতম সহযোগী হিসেবে কাজ করে তারই শ্যালক রহিম সরদার।


শর্টলিংকঃ