ফেসবুকে প্রশ্নফাঁসের গুজব ছড়িয়ে প্রতারণা, আটক ২


পাবনা প্রতিনিধি:

পাবনার ঈশ্বরদী উপজেলায় এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়িয়ে প্রতারণা করার অভিযোগে দুই শিক্ষার্থীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা। বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার কৈকুন্ডা গ্রামে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

পাবনায় প্রশ্নফাঁস চক্রের দুই সদস্য গ্রেফতার।

আটককৃতরা হলেন- ঈশ্বরদী উপজেলার কৈকুন্ডা গ্রামের শামীম মালিথার ছেলে নিহাদ মালিথা (১৫) ও আব্দুল মান্নানের ছেলে রিপন আলী (১৮)। আটক নিহাদ দশম শ্রেণি এবং রিপন একাদশ শ্রেণির ছাত্র। বৃহস্পতিবার দুপুরে পাবনা জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে পুলিশ কর্মকর্তা গৌতম কুমার বিশ্বাস জানান, আটককৃত নিহাদ ও রিপন পরস্পর বন্ধু। তারা সহজ-সরল প্রকৃতির ছাত্র-ছাত্রীদের তাদের প্রতারণার ফাঁদে ফেলার চেষ্টায় লিপ্ত। কৌশল অনুযায়ী তারা ফেসবুকের মাধ্যমে এসএসসি পরীক্ষার্থীদের টার্গেট করে প্রশ্নপত্র আছে বলে জানায়। আগ্রহী হয়ে কেউ তাদের সঙ্গে যোগাযোগ করলে তাদেরকে ভুয়া প্রশ্ন ফেসবুক ম্যাসেঞ্জারের ইনবক্সে দেয়।

তিনি আরও জানান, প্রশ্নপত্র দেওয়ার আগেই তারা নিশ্চয়তা দিয়ে বিকাশের মাধ্যমে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নেয়। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে পাবনা জেলা গোয়েন্দা পুলিশের একটি দল বুধবার দিবাগত রাতে তাদের বাড়িতে অভিযান চালিয়ে আটক করে। তাদের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।


শর্টলিংকঃ