বনলতায় খাবার বাতিলে মেয়র লিটনকে মন্ত্রীর ফোন


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী-ঢাকা রুটে চলাচলকারী বিরতিহীন ট্রেন ‘বনলতা’ এক্সপ্রেসে খাবার বাধ্যতামূলক করা  নিয়ে তুমুল বিতর্ক ওঠায় এ বিষয়ে মতামত জানতে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে ফোন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। জবাবে মেয়র লিটন খাবার বাধ্যতামূলক না রাখার বিষয়ে মত দিয়েছেন।  ট্রেনে খাবার কিনতে বাধ্য করার বিষয়টি উঠিয়ে দেয়া হবে বলেও জানিয়েছেন মন্ত্রী। 

সিটি কর্পোরেশন সূত্র জানাচ্ছে, সোমবার বেলা ১১ টা ৪০ মিনিটে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনকে ফোন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। এ সময় মন্ত্রী বনলতা ট্রেনের খাবারের বিষয়ে মতামত চাইলে  তিনি বাধ্যতামূলক সিদ্ধান্ত বাতিলের পক্ষে মত দেন।  তিনি খাবার বাধ্যতামূলক বাতিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান রেলমন্ত্রীকে। জবাবে খাবার বাধ্যতামূলক বাতিলে মেয়রকে আশ্বস্ত করেন মন্ত্রী।

এ ব্যাপারে সিটি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, খাবারের বিষয়টি নিয়ে মন্ত্রী মহোদয় আমাকে ফোন করেছিলেন। আমি রাজশাহীবাসীসহ সকল যাত্রীদের প্রত্যাশা ও সুবিধার কথা বিবেচনা করে ট্রেনে খাবার বাধ্যতামূলক সিদ্ধান্ত বাতিল করে ঐচ্ছিক করার পক্ষে মত দিয়েছি। মন্ত্রী মহোদয় বাতিলে সম্মত হয়েছেন।

বনলতা ট্রেনে সরবরাহকৃত খাবার

মেয়র আরো জানান, ট্রেনের যাত্রীরা ইচ্ছে হলে খাবার কিনে খাবেন, ইচ্ছে না হলে খাবেন না। এটি তাদের ব্যক্তিগত ব্যাপার। দ্রুত ট্রেনে খাবার বাধ্যতামূলক সিদ্ধান্ত বাতিল হবে।

উল্লেখ্য, গত ২৫ এপ্রিল সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এই ট্রেনের যাত্রীদের ১৫০টাকার খাবার কেনা বাধ্যতামূলক। এনিয়ে যাত্রীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।


শর্টলিংকঃ