বিকালে ঢাকা আসছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী


দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন তিন দিনের সরকারি সফরে আজ শনিবার বিকালে ঢাকায় আসছেন। দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীর এ সফরের মধ্য দিয়ে সিউলের সঙ্গে ঢাকার সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে আশা করছে বাংলাদেশ। দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োনের ঢাকায় এটি প্রথম সফর। সফরকালে তিনি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন। এ ছাড়া বাংলাদেশি এবং কোরিয়ান ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গেও বৈঠক করবেন তিনি।

সফরসূচি অনুযায়ী, আজ (১৩ জুলাই) বিকাল ৫টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী। এদিন সন্ধ্যায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে কোরিয়ান কমিউনিটির সঙ্গে ডিনার করবেন তিনি। সফরকালে এ হোটেলেই অবস্থান করবেন লি নাক-ইয়োন।

পরদিন রোববার (১৪ জুলাই) সকালে জাতীয় স্মৃতিসৌধে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন তিনি। সেখান থেকে সাভার ইপিজেডে ইয়াংহোন হাইটেক স্পোর্টসওয়্যার পরিদর্শন করবেন।

এরপর কোরিয়ান প্রধানমন্ত্রী রাজধানীর মুগদাপাড়ায় ন্যাশনাল ইন্সটিটিউট অব অ্যাডভান্সড নার্সিং অ্যাডুকেশন অ্যান্ড রিসার্চ পরিদর্শন করবেন। এদিন বিকাল ৪টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক এবং সন্ধ্যা ৬টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী।


শর্টলিংকঃ