বিশ্বে আক্রান্ত ৪০ লাখ ছাড়াল, মৃত্যু ২ লাখ ৭৬ হাজার


ইউএনভি ডেস্ক:
বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর মিছিল বাড়ছেই। লাশের সারি বাড়তে বাড়তে বিশ্বটাই যেন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। বিশ্বে মৃতের সংখ্যা ইতিমধ্যে ২ লাখ ৭৬ হাজার ছাড়িয়ে গেছে।

বিশ্বে আক্রান্ত ৪০ লাখ ছাড়াল, মৃত্যু ২ লাখ ৭৬ হাজার
বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ৪০ লাখ ১৪ হাজার ২৬৫ জন। মৃত্যুবরণ করেছেন ২ লাখ ৭৬ হাজার ২৩৬ জন।গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৭৮ হাজার মানুষের মৃত্যু হয়েছে করোনায়। আক্রান্ত হয়েছেন প্রায় ১৩ লাখ মানুষ।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২ হাজার ১২৯ জন। দেশটিতে আক্রান্ত ১৩ লাখ ২২ হাজার ১৫৪, মৃত্যু হয়েছে ৭৮ হাজার ৬১৬ জনের।স্পেনে আক্রান্ত ২ লাখ ৬০ হাজার ১১৭ জন, মারা গেছেন ২৬ হাজার ২৯৯ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ২১৩ জনের।

ইতালিতে আক্রান্ত ২ লাখ ১৭ হাজার ১৮৫ জন, মারা গেছেন ২৯ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ২৭৪ জনের।যুক্তরাজ্যে আক্রান্ত ২ লাখ ১১ হাজার ১৮৫ জন, মারা গেছেন ৩০ হাজার ২০১ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৫৩৯ জনের।

ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ৭৬ হাজার ৭৯ জন, মারা গেছেন ২৬ হাজার ২৩০ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ১৭৮ জনের।রাশিয়ায় সংক্রমণ হু হু করে বাড়ছে। দেশটিতে আক্রান্ত ১ লাখ ৮৭ হাজার ৮৫৯ জন, মৃত্যু হয়েছে ১ হাজার ৭২৩ জনের। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯৮ জনের।

ভারতে একদিনে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৩৬৫ জন। এ নিয়ে দেশটিতে আক্রান্ত ৫৬ হাজার ৫১৬ জন, মৃত্যু হয়েছে ১ হাজার ৮৯৫ জনের।


শর্টলিংকঃ