ভাঙ্গুড়ায় ভূমিহীনের জমি জবরদখল চেষ্টার অভিযোগ


ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি:

পাবনার ভাঙ্গুড়া উপজেলায় আব্দুল মজিদ (৪৮) নামে এক ভূমিহীন দম্পতিকে ভয়ভীতি দেখিয়ে তাদের সম্পত্তি জবরদখলের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। শুক্রবার দুপুরে ভুক্তভোগী মজিদ এ ঘটনায় ভাঙ্গুড়া থানায় লিখিত অভেোগ দায়ের করেছেন।

আব্দুল মজিদ উপজেলার রমানাথপুর গ্রামের বাসিন্দা। শুক্রবার বিকেলে ভুক্তভোগী মজিদ ভাঙ্গুড়া উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত জানান।

মজিদ জানান, তিনি ও তার স্ত্রী মোছা. জোস্না খাতুন ভূমিহীন হিসাবে ২০০৮ সালে জেলা প্রশাসকের নিকট থেকে বিধি মোতাবেক রমানাথপুর মৌজায় ৫৮ শতাংশ ভূমি কবুলিয়ত রেজিষ্ট্রি লাভ করেন। ওই সম্পত্তি নিজ নামে খারিজ করে তিনি খাজনা পরিশোধও করেন।

তবে একই গ্রামের মৃত সোবাহান প্রামানিকের ছেলে আব্দুল রাজ্জাক, মৃত আনজাদ আলীর ছেলে আফতাব আলী, আবু হানেফের ছেলে আতাহার আলী, মৃত মজিবর আকন্দের ছেলে ইউনুছ আলী, মৃত লুৎফর প্রামানিকের ছেলে আব্দুল রহমানসহ কয়েকজন প্রভাবশালী ব্যক্তি পরিকল্পিতভাবে ওই সম্পত্তি জবরদখল করে নেন।

শুক্রবার সকালে সেখান থেকে তারা জোরপুর্বক মাটিও কেটে নিয়ে যায়। জবরদখলকারীদের কোনো প্রকার কাগজপত্র নেই, তবুও তারা বেআইনিভাবে মজিদ ও তার পরিবারকে উচ্ছেদের অপচেষ্টা করছেন।

জানতে চাইলে ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুদ রানা বলেন, বিষয়টি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


শর্টলিংকঃ