ভাঙ্গুড়ায় হাতি দিয়ে চাঁদাবাজি


মানিক হোসেন, ভাঙ্গুড়া:

পাবনার ভাঙ্গুড়ায় বিভিন্ন হাট বাজারে হাতি দিয়ে চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে পড়েছে পথচারী ও সাধারণ ব্যবসায়ীরা। কিছুতেই কমছে না হাতি দিয়ে চাঁদাবাজির এই দৌরাত্ম। প্রায় সময়ই উপজেলার কোনো না কোনো এলাকায় চোখে পড়ছে হাতি দিয়ে চাঁদাবাজির এমন দৃশ্য।

হাতি দিয়ে চাঁদাবাজি

রবিবার সরেজমিনে ভাঙ্গুড়া পৌরসভার এলাকায় দেখা যায়, বড় আকৃতির একটি হাতির পিঠে বসে আছে ১৯ বছর বয়স বয়সী এক যুবক। রাস্তার পাশে ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে সুঁড় উঁচু করে জানাচ্ছে সালাম। হাতি দিয়ে গাড়ি থামিয়ে নেওয়া হচ্ছে টাকা। এই টাকা আদায়ে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকার মানুষ।

শরৎনগর বাজারের ব্যবসায়ী রায়হান আলী ক্ষোভ প্রকাশ করে বলেন, মাঝে মাঝেই হাতি নিয়ে এসে চাঁদা আদায় করা হয়। বিষয়টি দেখার কেউ নেই।

হাতির পরিচালনাকারী (মাহুত) বলেন, হাতি নিয়ে বিভিন্ন এলাকা থেকে খাবারের জন্য কিছু টাকা নেওয়া হয়। তবে টাকা নেওয়ার সময় কাউকে জোর করা হয় না। লোকজন স্বেচ্ছায় যা দেয়, তাই নেওয়া হয়।
এব্যাপারে ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ আশরাফুজ্জামান বলেন, এভাবে বন্য পশু দিয়ে টাকা আদায়ের কোন নিয়ম নেই, তবে তদন্ত করে এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


শর্টলিংকঃ